সর্বশেষ
মঙ্গলবার ৩০শে আষাঢ় ১৪২৭ | ১৪ জুলাই ২০২০

টি-টোয়েন্টি বিশ্বকাপ নিউজিল্যান্ডে আয়োজনের প্রস্তাব জোন্সের

বৃহস্পতিবার, জুন ৪, ২০২০

ppp.jpg
বিডিলাইভ ডেস্ক :

সাবেক অজি ক্রিকেটার ডিন জোন্স মনে করেন অস্ট্রেলিয়ার পরিবর্তে নিউজিল্যান্ডে আয়োজন করা যেতে পারে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ। করোনাভাইরাসের প্রভাব অনেকটাই কাটিয়ে উঠায় নিউজিল্যান্ডকে নিরাপদ ভেন্যু মনে করছেন এই বিখ্যাত ধারাভাষ্যকার। তবে আইসিসি কিংবা নিউজিল্যান্ডের পক্ষ থেকে এ বিষয়ে এখনো কিছু জানানো হয়নি।

টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে জলঘোলা কম হচ্ছেনা। আয়োজক অস্ট্রেলিয়া বিশ্বকাপের চেয়ে বেশি আগ্রহী দ্বিপাক্ষিক সিরিজে, কারণ তাতে আর্থিক লাভের অংকটা বেশি। আর ভারতীয়দের আগ্রহের কেন্দ্রবিন্দুতে আইপিএল। ইংল্যান্ডেরও সব চিন্তা ভাবনা ঘিরে নিজেদের ফ্র্যাঞ্চাইজি লিগ দ্য হান্ড্রেড টুর্নামেন্ট। তিন দেশের এমন আগ্রহে টি-টোয়েন্টি বিশ্বকাপটাই পড়েছে হুমকির মুখে। সবারই অজুহাত সেই করোনা ভাইরাস।

ভাইরাসই যদি আপত্তির কেন্দ্রে থাকে তবে তার সমাধানও আছে। অন্তত সাবেক অজি ক্রিকেটার এবং তুমুল জনপ্রিয় ধারাভাষ্যকার ডিন জোন্স তেমনই একটি সমাধান দিয়েছেন। তার পরামর্শ, অক্টোবরের টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করা যেতে পারে নিউজিল্যান্ডে।

বিশ্বের খুব হাতে গোণা দুয়েকটি দেশের মধ্যে একটি নিউজিল্যান্ড, যারা অনেকটাই নিয়ন্ত্রণে নিয়ে এসেছে করোনার আগ্রাসন। গেল ১২ দিনে দেশটিতে নতুন করে করোনা পজিটিভ শনাক্ত হননি কেউই। মাত্র একজন আক্রান্ত রোগী আছেন কিউইদের দেশে। গণমাধ্যমে বিষয়টি তুলে ধরেছেন দেশটির প্রধানমন্ত্রী জেসিন্ডা আর্ডার্ন। এক সপ্তাহের মধ্যে নতুন করে আর কেউ আক্রান্ত না হলে সবকিছু খুলে দেয়া হবে বলে জানিয়েছেন নিউজিল্যান্ড প্রধানমন্ত্রী।

দেশটির প্রধানমন্ত্রীর কথাগুলো তুলে ধরে টুইটারে জোন্স জানিয়েছেন, অস্ট্রেলিয়ার পরিবর্তে নিউজিল্যান্ড কি তাহলে বিকল্প ভেন্যু হতে পারে কিনা! বিভিন্ন কারণে অস্ট্রেলিয়ায় চলতি বছরে বিশ্বকাপ আয়োজন সম্ভব নয় বলেও এক সাক্ষাৎকারে জানিয়েছেন সাবেক এই অজি ক্রিকেটার।

অক্টোবরের এই মেগা আসর নিয়ে এখনো কোন সিদ্ধান্তে আসতে পারেনি আইসিসি। ১০ জুনের বৈঠকে চূড়ান্ত সিদ্ধান্ত আসবে বলে জানিয়েছে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা।


ঢাকা, বৃহস্পতিবার, জুন ৪, ২০২০ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৩৩৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন