সর্বশেষ
বৃহঃস্পতিবার ২৯শে শ্রাবণ ১৪২৭ | ১৩ আগস্ট ২০২০

চীনের ওপর আমার রাগ ক্রমেই বাড়ছে: ট্রাম্প

বৃহস্পতিবার, জুলাই ২, ২০২০

Trump.jpg
বিডিলাইভ ডেস্ক :

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, যতই দিন যাচ্ছে চীনের ওপর তার রাগ ততই বাড়ছে। যুক্তরাষ্ট্রে করোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় তিনি এভাবেই ক্ষোভ প্রকাশ করেন। তিনি ফের এই মহামারির জন্য চীনকে দায়ী করেন। খবর এনডিটিভির।

প্রেসিডেন্ট ট্রাম্প টুইটার বার্তায় ক্ষোভ প্রকাশ করে বলেন, মহামারির জেরে বিশ্বে যে ভয়াবহ পরিস্থিতি দেখা দিয়েছে এবং এতে আমেরিকার ক্ষতিতে চীনের ওপর রাগ আমার ক্রমেই বাড়ছে। তবে এই পরিস্থিতির জন্য চীনকে দায়ী করা ঠিক নয় বলে মনে করেন মার্কিন বিশেষজ্ঞরা।

তারা বলছেন, হাতে যথেষ্ট সময় পাওয়া সত্ত্বেও পরিস্থিতি সামাল দিতে ব্যর্থ হয়েছে ট্রাম্প প্রশাসন। সঠিক সময়ে যথাযথ পদক্ষেপ নিলে এই পরিস্থিতিতে পড়তে হতো না যুক্তরাষ্ট্রকে। এমনকি দ্রুত অর্থনীতি খুলে দেওয়ারও বিরোধিতা করেছিলেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা। কিন্তু সেটা কানে তোলেননি প্রেসিডেন্ট ট্রাম্প। আর নিজের ব্যর্থতা ঢাকতে ট্রাম্প প্রশাসন মহামারি নিয়ে রাজনীতি করছে বলেও অভিযোগ চীনের।

যুক্তরাষ্ট্রে এক দিনে প্রায় ৪৭ হাজার মানুষ করোনা ভাইরাসে সংক্রমিত হয়েছেন। শীর্ষ স্বাস্থ্য বিশেষজ্ঞ অ্যান্থনি ফাউচি বলেন, এখন তো দিনে ৪০ হাজারের বেশি মানুষ আক্রান্ত হচ্ছে। ভবিষ্যতে দিনে ১ লাখ লোকও আক্রান্ত হতে পারে।


ঢাকা, বৃহস্পতিবার, জুলাই ২, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ৫৪৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন