সর্বশেষ
মঙ্গলবার ২৭শে শ্রাবণ ১৪২৭ | ১১ আগস্ট ২০২০

করোনায় বিশ্বে ৫৯ লক্ষাধিক সুস্থ

সংক্রমণের সংখ্যা ১ কোটি আট লাখ ছাড়ালো

বৃহস্পতিবার, জুলাই ২, ২০২০

42.jpg
বিডিলাইভ ডেস্ক :

প্রাণঘাতী ভাইরাস করোনায় সংক্রমণের সংখ্যা দিন দিন বেড়েই চলছে। তবে সুস্থতার সংখ্যাও বাড়ছে উল্লেখযোগ্যহারে। আজ বৃহস্পতিবার এ প্রতিবেদন লেখা পর্যন্ত বিশ্বব্যাপী অজানা এই ভাইরাসে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৫৯ লাখ ৩৯ হাজার ১৭ জন। করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার এ তথ্য জানিয়েছে।

ওয়ার্ল্ডোমিটার জানিয়েছে, এখন পর্যন্ত বিশ্বে করোনায় সংক্রমণের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি আট লাখ ৩ হাজার ৫৯৯ জন। এছাড়াও বিশ্বে সংক্রমিত হয়ে মোট মৃত্যু হয়েছে ৫ লাখ ১৮ হাজার ৯৬৮ জনের।

করোনায় সংক্রমণের দিক থেকে প্রথম অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। এখন পর্যন্ত যুক্তরাষ্ট্রে শনাক্ত রোগীর সংখ্যা ২৭ লাখ ৭৯ হাজার ৯৫৩ জন। যুক্তরাষ্ট্রে করোনার আঘাতে মৃত্যু হয়েছে ১ লাখ ৩০ হাজার ৭৯৮ জনের। দেশটিতে এ পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ১১ লাখ ৬৪ হাজার ৬৮০ জন।

সংক্রমণের দিক থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত ১৪ লাখ ৫৩ হাজার ৩৬৯ জন করোনায় সংক্রমিত হয়েছেন এবং দেশটিতে মৃত্যু হয়েছে ৬০ হাজার ৭১৩ জনের। আর এ পর্যন্ত ব্রাজিলে সুস্থ হয়ে উঠেছেন ৮ লাখ ২৬ হাজার ৮৬৬ জন।

তৃতীয় অবস্থানে রয়েছে রাশিয়া। রাশিয়ায় মোট ৬ লাখ ৫৪ হাজার ৪০৫ জন করোনা রোগী শনাক্ত হয়েছে আর দেশটিতে মৃত্যু হয়েছে ৯ হাজার ৫৩৬ জন এবং সুস্থ হয়েছেন ৪ লাখ ২২ হাজার ৯৩১ জন।

লকডাউন শিথিলের পর থেকে চতুর্থ অবস্থানে থাকা ভারতে করোনার সংক্রমণ বাড়ছে হু হু করে। ভারতে করোনায় সংক্রমিত হয়েছে ৬ লাখ ৫ হাজার ২২০ জন। আর করোনায় মৃত্যু হয়েছে ১৭ হাজার ৮৪৮ জনের। সুস্থ হয়েছেন ৩ লাখ ৫৯ হাজার ৮৯৬ জন।

সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ১৮ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ১ লাখ ৪৯ হাজার ২৫৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ১ হাজার ৮৮৮ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৬২ হাজার ১০৮ জন।


ঢাকা, বৃহস্পতিবার, জুলাই ২, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ২৮০ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন