সর্বশেষ
বৃহঃস্পতিবার ২৯শে শ্রাবণ ১৪২৭ | ১৩ আগস্ট ২০২০

যশোর-৪ ও বগুড়া-১ উপ-নির্বাচনে অংশ নেবে না বিএনপি

সোমবার, জুলাই ৬, ২০২০

rrrr.jpg
বিডিলাইভ ডেস্ক :

করোনা ভাইরাস সংক্রমণের ব্যাপকতার পরিপ্রেক্ষিতে যশোর-৪ ও বগুড়া-১ আসনের উপ-নির্বাচনে অংশ নেবে না বিএনপি।

রোববার (৫ জুলাই) সন্ধ্যায় দলের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির বৈঠকের পর মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের এই সিদ্ধান্তের কথা জানান।

মির্জা ফখরুল বলেন, আমরা মনে করি এই তফসিল একেবারেই সময়োপযোগী হয় নাই। দেশের এই চরম দুঃসময়ে করোনা ভাইরাসের সংক্রমণে যখন হাজার হাজার মানুষ আক্রান্ত হচ্ছে, প্রতিদিন যখন মানুষ মারা যাচ্ছে, যখন আতঙ্ক ছড়িয়ে আছে সারা দেশে। যেখানে সরকার থেকেও সোশ্যাল ডিসটেনসিং এবং সমস্ত স্বাস্থ্যবিধি মেনে চলার কথা বলা হচ্ছে, সেই সময়ে ভোট গ্রহণটা একেবারেই কোনো মতে গ্রহণযোগ্য নয়। করোনার এই সময়ে এই ধরনের ভোট গ্রহণের পরিকল্পনা রাজনীতির উদ্দেশ্যে প্রণোদিত বলে আমরা মনে করি। এই কারণে এই উপ-নির্বাচনে আমাদের অংশগ্রহণ করা সম্ভব হচ্ছে না। বর্তমান প্রেক্ষিতে আমাদের এই নির্বাচনে অংশগ্রহন করা সম্ভব নয়।

এর আগে শনিবার প্রধান নির্বাচন কমিশনার কেএম নূরুল হুদার সভাপতিত্বে নির্বাচন কমিশনের বৈঠকের পর ইসির জ্যেষ্ঠ সচিব মো. আলমগীর যশোর-৪ ও বগুড়া-১ আসনের উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করেন। তফসিল অনুযায়ী এই দুইটি আসনে ১৪ জুলাই ভোট গ্রহণ হবে।

গত ১৮ জানুয়ারি সংসদ সদস্য আব্দুল মান্নানের মৃত্যুতে বগুড়া-১ এবং ২১ জানুয়ারি ইসমত আরা সাদেকের মৃত্যুতে যশোর-৬ আসন ফাঁকা হয়। ২৯ মার্চ এই দুইটি আসনের উপ-নির্বাচন হওয়ার কথা ছিলো। করোনা ভাইরাসের কারণে ভোটের সপ্তাহখানেক আগে নির্বাচন স্থগিত করা হয়।


ঢাকা, সোমবার, জুলাই ৬, ২০২০ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ২৯৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন