সর্বশেষ
মঙ্গলবার ২৭শে শ্রাবণ ১৪২৭ | ১১ আগস্ট ২০২০

আমির হোসেন আমু ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র

বুধবার, জুলাই ৮, ২০২০

resize.jpg
বিডিলাইভ ডেস্ক :

আওয়ামী লীগ নেতৃত্বাধীন রাজনৈতিক জোট ১৪ দলের সমন্বয়ক ও নতুন মুখপাত্র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক মন্ত্রী আমির হোসেন আমু। আওয়ামী লীগের অন্যতম নেতা মোহাম্মদ নাসিমের মৃত্যুর পর তার স্থলাভিষিক্ত হলেন এই বর্ষিয়ান রাজনীতিবিদ।

আজ বুধবার (০৮ জুলাই) সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের গণমাধ্যমকে এ তথ্য জানান।

অনলাইন ব্রিফিংয়ে ওবায়দুল কাদের জানান, ১৪ দলের শরিক নেতাদের সম্মতিক্রমে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমির হোসেন আমুকে এ দায়িত্ব দেন। আমু তার দীর্ঘ রাজনৈতিক অভিজ্ঞতা ও প্রজ্ঞা দিয়ে এ দায়িত্ব পালনে যথাযথ ভূমিকা পালন করবেন বলে শেখ হাসিনা আশাবাদ ব্যক্ত করেছেন বলেও ওবায়দুল কাদের উল্লেখ করেন।

প্রসঙ্গত, ১১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিমের প্রয়াণের পর আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা এ দায়িত্ব জ্যেষ্ঠ নেতা আমির হোসেন আমুকে দেওয়ার বিষয়ে মনস্থির করেন। গত শুক্রবার রাত থেকে এ বিষয়ে নেতাকর্মীদের মধ্যে কানাঘুষা শুরু হয়। জোটের শরিকদের কোনো মতামত না নিয়ে বা তাদের অবহিত করার আগেই সমন্বয়ক হিসেবে আমির হোসেন আমুর নাম ছড়িয়ে পড়ায় শরিক দলগুলোর নেতাদের মধ্যে খানিকটা হতাশা দেখা যায়।

একপর্যায়ে গত ৪ জুলাই রাতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের মোবাইল ফোনে ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননসহ কয়েকজন জ্যেষ্ঠ নেতার সঙ্গে কথা বলেন। পরে শরিক দলগুলোর নেতারা নিজেদের মধ্যে আলাপ করে আমির হোসেন আমুকে সমন্বয়ক ও মুখপাত্র করার বিষয়ে তাদের সিদ্ধান্তের কথা ওবায়দুল কাদেরকে জানান।


ঢাকা, বুধবার, জুলাই ৮, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ৩৫৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন