সর্বশেষ
মঙ্গলবার ২৭শে শ্রাবণ ১৪২৭ | ১১ আগস্ট ২০২০

বেসরকারি পাঁচ প্রতিষ্ঠানে করোনা টেস্ট স্থগিত করেছে স্বাস্থ্য অধিদপ্তর

সোমবার, জুলাই ১৩, ২০২০

corona-212493-215159.jpg
বিডিলাইভ ডেস্ক :

সাহাবউদ্দিন মেডিক্যাল কলেজসহ সরকার থেকে অনুমতি দেওয়া ৫টি বেসরকারি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে করোনা টেস্ট স্থগিত করেছে স্বাস্থ্য অধিদফতর।

রবিবার (১২ জুলাই) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ও টেকনিক্যাল কমিটি ল্যাবরেটরি ইনভেস্টিগেশন, কোভিড-১৯ এর সভাপতি অধ্যাপক নাসিমা সুলতানা স্বাক্ষরিত পৃথক ৫টি চিঠিতে প্রতিষ্ঠানগুলোকে কোভিড-১৯ আরটি-পিসিআর টেস্ট স্থগিত রাখতে বলা হয়।

স্থগিত প্রতিষ্ঠানগুলো হলো-সাহাবউদ্দিন মেডিক্যাল কলেজ হাসপাতাল, কেয়ার মেডিক্যাল কলেজ, স্টিমজ হেলথ কেয়ার, থাইরোকেয়ার ডায়াগনস্টিক, চট্টগ্রামের এপিক হেলথ কেয়ার।

অধ্যাপক নাসিমা সুলতানা স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, আপনার হাসপাতাল/ডায়গনস্টিক কে কোভিড-১৯ আরটি-পিসিআর ল্যাবরেটরি পরীক্ষার অনুমতি দেওয়া হলেও অদ্যাবদি কার্যক্রম শুরু করতে ব্যর্থ হয়েছেন। তাই কোভিড-১৯ পরীক্ষা করার অনুমোদন সাময়িকভাবে স্থগিত করা হলো।

চিঠিতে বলা হয়, প্রতিষ্ঠানগুলো যদি পুনরায় পরীক্ষা করতে চায় তাহলে তাদের ল্যাবরেটরি সম্পূর্ণভাবে কোভিড-১৯ আরটি পিসিআর পরীক্ষার প্রস্তুতি সাপেক্ষে পুনরায় আবেদন করতে হবে।

কোভিড-১৯ আরটি পিসিআর মেশিন এবং আমদানিকৃত কিটের অনাপত্তিপত্র ওষুধ প্রসাশন অধিদফতর হতে নিতে হবে এবং পরবর্তীতে সরেজমিনে পরিদর্শনের রিপোর্ট অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে বলে জানানো হয়।


ঢাকা, সোমবার, জুলাই ১৩, ২০২০ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৩২২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন