সর্বশেষ
মঙ্গলবার ২৭শে শ্রাবণ ১৪২৭ | ১১ আগস্ট ২০২০

দর্শকভরা মাঠে পিএসজির ৯ গোল

সোমবার, জুলাই ১৩, ২০২০

4.jpg
বিডিলাইভ ডেস্ক :

করোনাকালীন প্রথমবারের মতো ইউরোপের শীর্ষ কোনো ফুটবল দেশে দর্শক নিয়ে খেলা হলো। মাঠে নামে ফ্রেঞ্চ লিগ ওয়ানের চ্যাম্পিয়ন প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। তাদের প্রতিপক্ষ অবশ্য ফরাসি দ্বিতীয় বিভাগের দল লে হাভরে। খেলায় ৯-০ গোলে প্রতিপক্ষকে উড়িয়ে দেন নেইমার, এমবাপ্পে, ইকার্দিরা।

করোনা ভাইরাসের কারণে ফ্রান্সের ফুটবল লিগ বন্ধ হয়ে গেলে চ্যাম্পিয়ন ঘোষণা করা হয় শীর্ষে থাকা পিএসজিকে। তবে সামনে চ্যাম্পিয়নস লিগের আগে নিজেদের আরেকটু ঝালিয়ে নেওয়ার সুযোগ পেল প্যারিসের দলটি। ম্যাচের ফল ৯-০ হলেও, হ্যাটট্রিক পাননি পিএসজির কোন খেলোয়াড়, গোল করেছেন মোট ৬ জন। জোড়া গোল করেছেন দলের সেরা তারকা নেইমার, আর্জেন্টাইন স্ট্রাইকার মাউরো ইকার্দি ও স্প্যানিশ উইঙ্গার পাওলো সারাবিয়া। এছাড়া একটি করে গোল করেছেন আইভোরি কোস্টের মিডফিল্ডার ইদ্রিসা গানা গেয়ে, ফ্রেঞ্চ স্ট্রাইকার কিলিয়ান এমবাপে ও তরুণ তারকা আর্নোদ কালিমুয়েন্দোর।

ফরাসি সরকারের আয়োজনে প্রীতি ম্যাচে মাঠে নামে পিএসজি। হাভরের মাঠ স্তাদে ওশানেতে এদিন দর্শকদেরও প্রবেশের অনুমতি দেওয়া হয়। তবে ২৫ হাজার আসনের স্টেডিয়ামটিতে ভাগ্যবান ৫ হাজার দর্শক খেলা দেখতে পারেন। অবশ্য দর্শকদের প্রতি মাস্ক পরার প্রতি কঠোর নির্দেশনা ছিল। যদিও খেলার সময় অনেককে উত্তেজনায় মাস্ক খুলে ফেলতে দেখা যায়।

অবাক করা বিষয় হলো, অন্যান্য সব দেশের আয়োজকরা যেখানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসার অপেক্ষা করেছে, সেখানে করোন পরিস্থিতির শুরুর দিকেই তড়িঘড়ি করেই অসম্পূর্ণ অবস্থায়ই লিগ বাতিল করে দিয়েছিল ফ্রান্সের ফুটবল ফেডারেশন।

কিন্তু লিগ বাতিলের মাস চারেকের মধ্যেই অন্য সব দেশের আগে মাঠে দর্শক নিয়ে খেলা হলো ফ্রান্সে, যা বিস্ময় জাগিয়েছে সবার মনে।


ঢাকা, সোমবার, জুলাই ১৩, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ৩৬৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন