সর্বশেষ
শনিবার ৩১শে শ্রাবণ ১৪২৭ | ১৫ আগস্ট ২০২০

শিরোপা উৎসব থেকে মাত্র ২ পয়েন্ট দূরে রিয়াল

মঙ্গলবার, জুলাই ১৪, ২০২০

2222.jpg
বিডিলাইভ ডেস্ক :

স্প্যানিশ লা লিগা শিরোপার খুবই কাছে চলে এসেছে রিয়াল মাদ্রিদ। আর মাত্র দুই পয়েন্ট যোগ করতে পারলেই শিরোপা পুনরুদ্ধারের উৎসবে মেতে উঠতে পারবে জিনেদিন জিদানের দলটি। গত রাতে গ্রানাডার বিপক্ষে ২-১ গোলে জয় পায় রিয়াল। ফলে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার চেয়ে ৪ পয়েন্টে এগিয়ে আছে তারা।

বাকি দুই ম্যাচ থেকে দুই পয়েন্ট হলেই চলবে রিয়ালের। সে ক্ষেত্রে বার্সেলোনাও যদি দুই ম্যাচে জয় পায় তাহলে দুই দলেরই পয়েন্ট সমান হবে। কিন্তু হেড টু হেড লড়াইয়ে এগিয়ে থাকায় চ্যাম্পিয়ন হবে রিয়াল মাদ্রিদ।

অবশ্য বৃহস্পতিবার ঘরের মাঠে ভিয়ারিয়ালের বিপক্ষে জয় পেলে সেদিনই শিরোপা জয়ের উৎসবটা সেরে ফেলতে পারবে রামোস-বেনজেমা ও রিয়াল সমর্থকরা।

সোমবার রাতে প্রতিপক্ষের মাঠে প্রথমার্ধেই দুই গোল আদায় করে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নিয়েছিল রিয়াল মাদ্রিদ। তবে দ্বিতীয়ার্ধে গ্রানাডা খেলায় দারুণভাবে ফিরে আসে। একটি গোল পরিশোধ করে লড়াই জমিয়ে তুলে। শেষ পর্যন্ত অবশ্য জিনেদিন জিদানের দল জয় নিয়েই মাঠ ছাড়ে।

করোনার দীর্ঘ বিরতির পর টানা নবম জয় তুলে নিয়ে রিয়াল মাদ্রিদ এখন লা লিগা শিরোপার খুব কাছে। ম্যাচের ১০ মিনিটেই ফার্ল্যান্ড মেন্ডি একক প্রচেষ্টায় দেখার মতো একটি গোল করে রিয়ালকে এগিয়ে নেন। রিয়ালের হয়ে এটি ছিলো তার প্রথম গোল। ১৬ মিনিটের মাথায় দারুণ ফর্মে থাকা করিম বেনজেমা পাল্টা আক্রমণে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন। এই ২-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় জিনেদিন জিদানের শিষ্যরা।

দ্বিতীয়ার্ধে ফিরে রিয়ালের জয় কঠিন করে তুলে গ্রানাডা। ৫০ মিনিটে গ্রানাডার ডারউইন মাচিস গোল করে ব্যবধান কমান (২-১)। অবশ্য ম্যাচটি ড্রও হতে পারতো, যদি না শেষ মুহূর্তে সার্জিও রামোস গোললাইনের উপর থেকে বলটি ক্লিয়ার না করতেন। তাতে শেষ পর্যন্ত পূর্ণ ৩ পয়েন্ট নিয়েই মাঠ ছাড়ে লস ব্লাঙ্কোসরা। এ ক্ষেত্রে ত্রাতার ভূমিকায় ছিলেন রিয়াল গোলরক্ষক থিবো কোর্তোয়া। তাই কিং অব দ্য ম্যাচও তিনিই।

৩৬ ম্যাচে ২৫ জয় ও ৮ ড্রয়ে ৮৩ পয়েন্ট রিয়ালের। সমান ম্যাচে ২৪ জয় ও ৭ ড্রয়ে ৭৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনা। আর ৩৬ ম্যাচ থেকে ৫০ পয়েন্ট নিয়ে গ্রানাডা রয়েছে দশম স্থানে।


ঢাকা, মঙ্গলবার, জুলাই ১৪, ২০২০ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৩৪৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন