সর্বশেষ
বৃহঃস্পতিবার ২২শে শ্রাবণ ১৪২৭ | ০৬ আগস্ট ২০২০

প্রেসিডেন্ট নির্বাচন পিছিয়ে দেয়ার পরামর্শ দিলেন ডোনাল্ড ট্রাম্প

শুক্রবার, জুলাই ৩১, ২০২০

13.jpg
বিডিলাইভ ডেস্ক :

আগামী ৩ নভেম্বর অনুষ্ঠেয় মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন পিছিয়ে দেয়ার পরামর্শ দিয়েছেন বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি বলেছেন, করোনাভাইরাসের কারণে জনগণ যতক্ষণ পর্যন্ত না সঠিকভাবে ও নিরাপত্তার সাথে ভোট দিতে পারে ততক্ষণ পর্যন্ত নির্বাচন পিছিয়ে দেয়া উচিত।

ডোনাল্ড ট্রাম্প বলেন, পোস্টাল ভোটিংয়ের মাধ্যমে নির্বাচন প্রচণ্ডভাবে প্রতারণাপূর্ণ এবং অস্বচ্ছ হয়ে উঠতে পারে। গতকাল (বৃহস্পতিবার) সিরিজ টুইটার পোস্টে প্রেসিডেন্ট ট্রাম্প এসব কথা বলেছেন। যদিও মার্কিন সংবিধান অনুযায়ী ৩ নভেম্বর নির্বাচন করা অপরিহার্য তারপরও প্রেসিডেন্ট নির্বাচন পিছিয়ে দেয়ার দাবি তুললেন।

ট্রাম্প বলেন, পোস্টাল ভোটিং হলে বিদেশিরা হস্তেক্ষেপ করার সুযোগ পবে। তিনি বলেন, “ডেমোক্র্যাটরা বিদেশি হস্তক্ষেপের কথা বলে এবং তাদের জানা আছে যে, মেইলিং ভোটের মাধ্যমে বিদেশিরা সহজেই নির্বাচনী দৌড়ে হস্তক্ষেপ করতে পারবে।”

প্রেসিডেন্ট ট্রাম্প নির্বাচন পিছিয়ে দেয়ার কথা বললেও তার এ বিষয়ে কোনো ক্ষমতা নেই। একমাত্র কংগ্রেসই পারে নির্বাচনের তারিখ ঠিক করতে। ফলে ট্রাম্প পরামর্শ দিলেই যে নির্বাচন পিছিয়ে যাবে তা ভাবার এখনই কারণ নেই, সেই সম্ভানাও কম।সূত্র:পার্সটুডে


ঢাকা, শুক্রবার, জুলাই ৩১, ২০২০ (বিডিলাইভ২৪) // এস বি এই লেখাটি ১৯৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন