সর্বশেষ
বৃহঃস্পতিবার ৯ই আশ্বিন ১৪২৭ | ২৪ সেপ্টেম্বর ২০২০

সারা বিশ্বে করোনায় সুস্থ এক কোটি ১৭ লাখ

মঙ্গলবার, আগস্ট ৪, ২০২০

2222.jpg
বিডিলাইভ ডেস্ক :

করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, আজ মঙ্গলবার (৪ আগস্ট) এ প্রতিবেদন লেখা পর্যন্ত সারা বিশ্বে করোনায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন মোট এক কোটি ১৬ লাখ ৭২ হাজার ৯১৭ জন। সংক্রমণের সংখ্যা দাঁড়িয়েছে এক কোটি ৮৪ লাখ ৪৩ হাজার ৪৮৪ জনে। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৬ লাখ ৯৭ হাজার ১৮৯ জন।

করোনায় সংক্রমণের দিক থেকে প্রথম অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। সবচেয়ে বিপর্যস্ত এই দেশটিতে শনাক্ত রোগীর সংখ্যা ৪৮ লাখ ৬২ হাজার ১৭৪ জন। মৃত্যু হয়েছে ১ লাখ ৫৮ হাজার ৯২৯ জনের। এ পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ২৪ লাখ ৪৬ হাজার ৭৯৮ জন।

দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত ২৭ লাখ ৫১ হাজার ৬৬৫ জন করোনায় সংক্রমিত হয়েছেন এবং দেশটিতে মৃত্যু হয়েছে ৯৪ হাজার ৭০২ জনের। আর এ পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ১৯ লাখ ১২ হাজার ৩১৯ জন।

এদিকে রাশিয়াকে টপকে তৃতীয় অবস্থানে উঠে আসা ভারতে মোট ১৮ লাখ ৫৫ হাজার ৩৩১ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে ৩৮ হাজার ৯৭১ জনের এবং সুস্থ হয়েছেন ১২ লাখ ৩০ হাজার ৪৪০ জন।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় করোনায় সংক্রমিত হয়েছেন ৮ লাখ ৫৬ হাজার ২৬৪ জন। আর মৃত্যু হয়েছে ১৪ হাজার ২০৭ জনের।

সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ১৬ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ২ লাখ ৪২ হাজার ১০২ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৩ হাজার ১৮৪ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন এক লাখ ৩৭ হাজার ৯০৫ জন।


ঢাকা, মঙ্গলবার, আগস্ট ৪, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ৩৩৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন