সর্বশেষ
বৃহঃস্পতিবার ১২ই অগ্রহায়ণ ১৪২৭ | ২৬ নভেম্বর ২০২০

ড. বিজন কুমার করোনা ভাইরাস প্রসঙ্গে সুখবর দিলেন

শনিবার, আগস্ট ২২, ২০২০

11_0.jpg
বিডিলাইভ ডেস্ক :

শীত মৌসুম আসার আগেই বাংলাদেশে করোনা ভাইরাসের সংক্রমণ অনেকটাই কমে যাবে বলে আশা প্রকাশ করেছেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন অণুজীববিজ্ঞানী অধ্যাপক ড. বিজন কুমার শীল।

আজ শনিবার (২২ আগস্ট) সংবাদমাধ্যমকে তিনি বলেন, এখন করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েছে। এমনটা হওয়ার কথা ছিল, কারণ গত ২০ দিন বা তার আগে দেশে অস্বাভাবিক গরম ছিল। ওই সময়টায় আবহাওয়ায় হাই-হিউমিনিটি ছিল। প্রচণ্ড গরমে মানুষের ইমিউনিটি কমে যায়। ওই একই সময়ে আবার বিভিন্ন কারণে এক স্থান থেকে আরেক স্থানে মানুষের যাতায়াতও বেশি ছিল। ফলে করোনা ভাইরাসেরও যাতায়াত ছিল মানুষের সঙ্গে। মানুষই করোনা ভাইরাস বহন করে। সে কারণে এখন করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েছে।

বাংলাদেশে করোনা প্রাদুর্ভাবের বর্তমান অবস্থা প্রসঙ্গে এই অণুজীববিজ্ঞানী বলেন, বর্তমান সময়ে দেখা যাচ্ছে, করোনা ভাইরাস মানুষকে আক্রান্ত করলেও, তীব্রতা এবং আগ্রাসী ভূমিকা অনেকটাই কমে গেছে। অনেকেই ভাইরাসের আক্রান্ত হলেও তার মধ্যে ক্লিনিক্যাল কোনো সাইন দেখা যাচ্ছে না। অনেকেই আক্রান্ত হয়ে আবার নিজের অজান্তেই সুস্থও হয়ে যাচ্ছেন। এটা আমাদের জন্য ভালো এবং সুখবর। শীত মৌসুমের আগেই বাংলাদেশ থেকে করোনা ভাইরাসের সংক্রমণ অনেকটাই কমে যাবে।


ঢাকা, শনিবার, আগস্ট ২২, ২০২০ (বিডিলাইভ২৪) // এস বি এই লেখাটি ১৭৫৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন