সর্বশেষ
রবিবার ২১শে অগ্রহায়ণ ১৪২৮ | ০৫ ডিসেম্বর ২০২১

পিএসজির স্বপ্ন ভঙ, বায়ার্নের ঘরেই চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা

সোমবার, আগস্ট ২৪, ২০২০

12.jpg
বিডিলাইভ ডেস্ক :

পিএসজির স্বপ্ন গুঁড়িয়ে দিলো বাভারিয়ানরা। একাধিক সুযোগ নষ্ট করার খেসারত দিতে হলো ফরাসি ক্লাবটিকে।প্রথমবারের মতো উয়েফা চ্যাম্পিয়নস লিগের ফাইনালে উঠে বায়ার্ন মিউনিখের বিপক্ষে শিরোপা জেতা হলো না ফরাসি ক্লাব প্যারিস সেন্ট জার্মেইনের (পিএসজি)। 

রোববার (২৩ আগস্ট) রাতে পর্তুগালের লিসবনে প্যারিস সেন্ট জার্মেইনকে (পিএসজি) ১-০ গোলে হারিয়েছে জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখ। কিংসলে কোম্যানের একমাত্র গোলে ৭ বছর পর চ্যাম্পিয়ন্স লিগের স্বপ্নিল ট্রফি উঁচিয়ে ধরল বায়ার্ন।

বায়ার্ন মিউনিখের মতো পুরো টুর্নামেন্ট জুড়েই দুর্দান্ত খেলেছে পিএসজি। তবে প্রয়োজনের সময় এসেই যেন হোঁচট খেল পিএসজি। বার বার আক্রমণে গিয়ে গোল করার সুযোগ তৈরি করলেও গোল করতে ব্যর্থ হয় নেইমার-এমবাপেরা। ম্যাচের শুরুতেই ভালো সুযোগ তৈরি করে পিএসজি। ম্যাচের ১৮তম মিনিটে এমবাপের বাড়ানো বলে নেইমার কোনাকুনি শট নিলে তা সেভ করে ম্যানুয়েল নয়্যার।২২তম মিনিটে পিএসজি শিবিরে আক্রমণ করে বায়ার্ন। ডি বক্সের মাঝে বল পেয়ে লেভানডোফস্কি শর্ট নিলে তা পোস্টে লাগে। তাতে হতাশা ছেঁয়ে যায় বায়ার্ন শিবিরে। বিরতিতে যাওয়ার আগে ডি-বক্সে বলে পেয়ে শট না নিয়ে সতীর্থ ডি মারিয়াকে পাস দেন এমবাপে। সেখানেই যেন ভুলটা করে বসেন তিনি। এমবাপের কাছ থেকে বল পেয়ে নয়্যায় বরাবর দুর্বল শট করে গোল করার সহজতম সুযোগটি মিস করেন ডি মারিয়া।

বিরতি থেকে ফিরে দুই দলই বেশ আক্রমণাত্বক হয়ে উঠে, খেলায় তৈরি হয় উত্তেজনা। দ্বিতীয়ার্ধের ১৪তম মিনিটে এগিয়ে বাভারিয়ানরা। ম্যাচের ৫৯মিনিটে জসুয়া কিমিচের বাড়ানো ক্রসে হেড করে ঠান্ডা মাথায় বল জালে জড়ান কিংসলে কোমান।

কোমানের গোলে চ্যাম্পিয়নস লিগে ৫০০তম গোল করা মাইলফলক স্পর্শ করে বায়ার্ন। রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার পর তৃতীয় ক্লাব হিসেবে ৫০০ গোলের মাইলফলক স্পর্শ করে বায়ার্ন।

গোল হজম করে গোল পরিশোধ করতে মরিয়া হয়ে উঠে পিএসজি। ম্যাচের ৭০তম মিনিটে সমতায় ফেরার সুযোগ পেয়েছিল পিএসজি। ডি মারিয়ার করা পাস থেকে নয়্যারকে একা পেয়েও গোল করতে পারেননি মার্কিনিয়োস। শেষদিকে চুপো মোটিং ভালো দুইটি সুযোগ পেলেও গোল করতে ব্যর্থ হন। তাতে করে প্রথমবারের মতো ফাইনালে উঠে হার নিয়ে মাঠ ছাড়তে হলো টুখেল শিষ্যদের।

বায়ার্নের এটি ষষ্ঠ চ্যাম্পিয়নস লিগ শিরোপা। এর আগে তারা চ্যাম্পিয়ন হয়েছিল ২০১৩ সালে, বরুসিয়া ডর্টমুন্ডকে হারিয়ে।  সেই সঙ্গে বাভারিয়ানরা চ্যাম্পিয়নস লিগ জয়ের দিক দিয়ে ছুঁয়ে ফেলেছে গত আসরের শিরোপাজয়ী লিভারপুলকে। ছয়টি করে শিরোপার মালিক লিভারপুল-বায়ার্নের ওপরে আছে কেবল এসি মিলান (৭) এবং রিয়াল মাদ্রিদ (১৩)।


ঢাকা, সোমবার, আগস্ট ২৪, ২০২০ (বিডিলাইভ২৪) // এস বি এই লেখাটি ১২২৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন