সর্বশেষ
বুধবার ৫ই কার্তিক ১৪২৮ | ২০ অক্টোবর ২০২১

করোনায় ভারতে ২৪ ঘণ্টায় রেকর্ড ১,০৫৯ জনের মৃত্যু

বুধবার, আগস্ট ২৬, ২০২০

13.jpg ছবি উৎস : সংগৃহীত
বিডিলাইভ ডেস্ক :

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ভারতে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৫৯ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে।

আজ (বুধবার) সকাল ৮ টা পর্যন্তএছাড়া গত ২৪ ঘন্টায় দেশটিতে নতুন আরও ৬৭ হাজার ১৫১ জন করোনা রোগী শনাক্ত হয়েছে বলে জানিয়েছে ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়।

এদিকে, করোনায় বিশ্বের ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় তৃতীয় অবস্থানে থাকা দক্ষিণ এশিয়ার এ দেশটিতে এ নিয়ে কোভিড-১৯ আক্রান্ত হয়ে মোট মৃত্যু হয়েছে ৫৯ হাজার ৪৪৯ জনের এবং শনাক্ত রোগীর সংখ্যা ৩২ লাখ ছাড়িয়েছে।

সরকারি সূত্রে প্রকাশ, ভারতে বর্তমানে ৭ লাখ ৭ হাজার ২৬৭ জন সক্রিয় করোনা রোগী চিকিৎসাধীন রয়েছে। এ পর্যন্ত ২৪ লাখ ৬৭ হাজার ৭৫৮ জন করোনা রোগী হাসপাতাল অথবা হোম আইসোলেশনে থেকে চিকিৎসায় সুস্থ হয়েছেন।

পশ্চিমবঙ্গে এ পর্যন্ত ১ লাখ ৪৪ হাজার ৮০১ জন করোনা আক্রান্ত এবং ২ হাজার ৯০৯ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় রাজ্যটিতে ২ হাজার ৯৬৪ টি নয়া সংক্রমণ এবং একইসময়ে ৫৮ জন করোনা রোগী প্রাণ হারিয়েছেন।

শিগগিরই ঘোষণা করা হতে পারে ভারতে লকডাউন শিথিল প্রক্রিয়ার চতুর্থ ধাপ ‘আনলক ৪.০’। করোনাভাইরাস প্রাদুর্ভাবের প্রেক্ষিতে গত ২২ মার্চ থেকে দিল্লির মেট্রো পরিষেবা স্থগিত রয়েছে, যা সেপ্টেম্বরে পুনরায় চালু করা হতে পারে বলে জানিয়েছেন দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক কার্মকর্তা।


ঢাকা, বুধবার, আগস্ট ২৬, ২০২০ (বিডিলাইভ২৪) // এস বি এই লেখাটি ১১৯৩ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন