সর্বশেষ
সোমবার ১৫ই অগ্রহায়ণ ১৪২৮ | ২৯ নভেম্বর ২০২১

রেকর্ড চুক্তিতে ম্যানসিটিতে যোগ দিতে যাচ্ছেন মেসি

বুধবার, সেপ্টেম্বর ২, ২০২০

11.png
বিডিলাইভ ডেস্ক :

রেকর্ড ৭০০ মিলিয়ন ইউরোতে বার্সেলোনা ছেড়ে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটিতে যোগ দিচ্ছেন বিশ্বের অন্যতম সেরা ফুটবরার লিওনেল মেসি। সব আনুষ্ঠানিকতা নাকি সারা হবে শিগগিরই। ইউরোপিয়ান গণমাধ্যমগুলোতে এমন খবরই ভেসে আসছে। পুরোনো গুরু পেপ গার্দিওয়ালার অধীনে যাচ্ছেন এই আর্জেন্টাইন সুপারস্টার।

আজ বুধবার (২ সেপ্টেম্বর) ফক্স স্পোর্টস ও ইএসপিএন তাদের নিজেদের প্রতিবেদনে এ তথ্য নিশ্চিত করেছে। 

পাঁচ বছরের চুক্তিতে ম্যানচেস্টার সিটিতে যোগ দিচ্ছে মেসি। চুক্তি অনুযায়ী, প্রথম তিন বছর তিনি খেলবেন ম্যানসিটিতে। পরবর্তী দুই বছর খেলবেন সিটি ফুটবল গ্রুপের আরেক ক্লাব নিউইয়র্ক সিটি এফসির হয়ে যুক্তরাষ্ট্রের মেজর সকার লিগে। মাত্র দুদিন আগেও মিসের ম্যানসিটি যোগদান নিয়ে নানা গুজব বের হয়। কাতালান, স্প্যানিশ ও আর্জেন্টাইন কিছু গণমাধ্যম তাদের নিজেদের প্রতিবেদনে বলেছিল, এই গ্রীষ্মেই নিজের বেড়ে ওঠা বার্সেলোনা ফুটবল ক্লাব ছাড়তে চান আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। গত সপ্তাহে কাতালান ক্লাবটিকে এ কথা জানান তিনি। ম্যানসিটি পাঁচ বছরের জন্য মেসিকে ৭৫০ মিলিয়ন ইউরো দিয়ে কিনতে চায়।

প্রতিবেদনে আরও বলা হয়, মেসিকে প্রথম তিন বছরের জন্য ম্যানসিটি ও পরবর্তী সিটির আরেক দল নিউইয়র্ক সিটিতে খেলতে চুক্তি করছে। এতে ৭৫০ মিলিয়ন ইউরো খরচ করা হবে। মেসি যদি নিউইয়র্ক সিটির জন্য চুক্তি স্বাক্ষর করে, তবে আরও ২৫০ মিলিয়ন ইউরো বোনাস হিসেবে খরচ করা হবে। যদিও পুরো সংবাদটিকে এখনো গুজবই বলছে ব্লিচার রিপোর্ট।

সাম্প্রতি সময়ে বার্সেলোনার ছাড়ার ইঙ্গিত দেন মেসি। আর্জেন্টিনার জাতীয় দৈনিক লা নেশন জানিয়েছে, বার্সেলোনা ছাড়ার সিদ্ধান্ত মেসি তার স্ত্রীর সঙ্গে আলোচনা করার পরেই নিয়েছেন।

 

এদিকে মেসিকে বার্সেলোনাতে রাখতে নতুন প্রস্তাব দিয়েছে বার্সা প্রেসিডেন্ট। সেজন্য বার্সার সঙ্গে পরামর্শ করতে ইতোমধ্যে আর্জেন্টিনা থেকে স্পেনে পাড়ি দিয়েছেন মেসির বাবা। স্পেনেও নাকি মেসির বাবাকে দেখা গেছে। কাতালান ভিত্তিক সংবাদ সংস্থা মুন্দো দেপোর্তিভো এমনটাই দাবী করে সংবাদ প্রকাশ করেছে।

তবে মেসি যে সবার চেয়ে আলাদা। অনেক ভেবে চিন্তে যে সিদ্ধান্ত নিয়েছে তা সহজে ভাঙ্গবে না বলে মনে করেন অনেক ফুটবল বোদ্ধারা। আর তাই যদি হয় তবে একগুঁয়ে বার্সেলোনাতে আগামী একবছর দেখা যাবে না মেসিকে। এখন পর্যন্ত করোনা টেস্ট ও দলের অনুশীলনে যোগ না দেয়া 'এলএমটেন' কে হয়তো এক বছর না খেলিয়েই বসিয়ে রাখবে ক্লাবটা।


ঢাকা, বুধবার, সেপ্টেম্বর ২, ২০২০ (বিডিলাইভ২৪) // এস বি এই লেখাটি ১৬৮৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন