সর্বশেষ
বুধবার ১৩ই কার্তিক ১৪২৭ | ২৮ অক্টোবর ২০২০

ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনের উপনির্বাচন ১৭ অক্টোবর

শুক্রবার, সেপ্টেম্বর ৪, ২০২০

4444.jpg
বিডিলাইভ ডেস্ক :

আগামী ১৭ অক্টোবর ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনের উপনির্বাচনে ভোটগ্রহণের তারিখ নির্ধারণ করে তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)।

ইসি সচিবালয়ের সিনিয়র সচিব মো. আলমগীর বৃহস্পতিবার (০৩ সেপ্টেম্বর) আগারগাঁওয়ে নির্বাচন ভবনে উপনির্বাচনের এই তফসিল ঘোষণা করেন।

ঘোষিত তফসিল অনুযায়ী, প্রার্থীদের মনোনয়নপত্র জমা দেয়ার শেষ সময় ১৭ সেপ্টেম্বর, যাচাই-বাছাই ২০ সেপ্টেম্বর, মনোনয়নপত্র বাছাইয়ে গৃহীত সিদ্ধান্ত পুনবিবেচনার বিষয়ে আপীল দায়ের ২১ থেকে ২৩ সেপ্টেম্বর, আপীল নিষ্পত্তি ২৪ থেকে ২৬ সেপ্টেম্বর, প্রার্থিতা প্রত্যাহার ২৭ সেপ্টেম্বর এবং প্রতীক বরাদ্দ ২৮ সেপ্টেম্বর।

তফসিল ঘোষণাকালে ইসি সচিব জানান, দুটি আসনেই ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণ হবে। সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ করা হবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সচিব জানান, সেপ্টেম্বরের শেষ সপ্তাহে স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলোর স্থগিত হওয়া নির্বাচনের তারিখ ঘোষণা শুরু হবে।

আওয়ামী লীগের সংসদ সদস্য হাবিবুর রহমান মোল্লা গত ৬ মে মৃত্যুবরণ করলে ঢাকা-৫ আসনটি শূন্য হয়। এ আসনে ভোট করার শেষ সময় ১ নভেম্বর। আর ২৭ জুলাই নওগাঁ-৬ আসনে আওয়ামী লীগ থেকে নির্বাচিত সংসদ সদস্য ইসরাফিল আলম করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করায় আসনটি শূন্য হয়। সে অনুযায়ী, ৯০ দিনের হিসাবে ২৪ অক্টোবরের মধ্যে এ আসনে ভোট করার বাধ্যবাধকতা রয়েছে। বাসস


ঢাকা, শুক্রবার, সেপ্টেম্বর ৪, ২০২০ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৪১৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন