সর্বশেষ
বুধবার ১৩ই কার্তিক ১৪২৭ | ২৮ অক্টোবর ২০২০

ভারতে একদিনে প্রায় ৯০ হাজারের বেশি জনের করোনা শনাক্ত

প্রতিদিনই ভাঙছে রেকর্ড

রবিবার, সেপ্টেম্বর ৬, ২০২০

India.jpg
বিডিলাইভ ডেস্ক :

ভারতে প্রতিদিনই যেন আগের দিনের সংক্রমণের রেকর্ড ভেঙে দিচ্ছে করোনা ভাইরাস । গত ২৪ ঘণ্টায় দেশটিতে ৯০ হাজার ৬৩২ জন করোনা রোগী শনাক্ত করা হয়েছে।

রোববার ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, গত একদিনে ভারতে নতুন করে করোনা ভাইরাসে সংক্রমিত হয়েছেন ৯০ হাজার ৬৩২ জন। সব মিলিয়ে এখনও পর্যন্ত আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪১ লাখ ১৩ হাজার ৮১১। এর মধ্যে এই মুহূর্তে দেশটিতে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৮ লাখ ৬২ হাজার ৩২০ জন।

আক্রান্তের দিক থেকে এই মুহূর্তে বিশ্বে তৃতীয় স্থানে রয়েছে ভারত। তালিকায় শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। সেখানে এখনও পর্যন্ত ৬২ লাখ ৪৫ হাজার ১১২ জন মানুষ কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন। দ্বিতীয় স্থানে থাকা ব্রাজিলে মোট আক্রান্তের সংখ্যা ৪১ লাখ ২৩ হাজার। সংক্রমণের নিরিখে এই মুহূর্তে ব্রাজিল থেকে ১০ হাজার পিছিয়ে ভারত। যে হারে আক্রান্তের সংখ্যা বেড়ে চলেছে, তাতে আগামী ২৪ ঘণ্টায় ব্রাজিলকে টপকে ভারত দ্বিতীয় স্থানে উঠে আসবে বলে আশঙ্কা বিশেষজ্ঞদের।

তবে সংক্রমণ এবং মৃত্যুর পরিসংখ্যান যেমন উদ্বেগ বাড়িয়েছে, তেমনই প্রতি দিন যে হারে মানুষ সুস্থ হয়ে উঠছেন, তা কিছুটা হলেও স্বস্তি জোগাচ্ছে সরকারকে। গত ২৪ ঘণ্টায় দেশে ৭৩ হাজার ৬৪২ জন করোনা রোগী সুস্থ হয়ে উঠেছেন, এক দিনে সুস্থতার নিরিখে এখনও পর্যন্ত যা সর্বোচ্চ। সবমিলিয়ে এখনও পর্যন্ত ৩১ লক্ষ ৮০ হাজার ৮৬৫ জন করোনা রোগী সুস্থ হয়ে উঠেছেন দেশে। তার ফলে দেশে সুস্থতার হার বেড়ে ৭৭.৩২ শতাংশ হয়েছে। তবে পশ্চিমবঙ্গের মতো রাজ্যে যেখানে দৈনিক আক্রান্তের চেয়ে সুস্থ হয়ে ওঠা মানুষের সংখ্যা বেশি, সেই তুলনায় দেশের সামগ্রিক চিত্রটাকে স্বস্তিদায়ক বলে মনে করছেন না চিকিৎসকদের একাংশ।

প্রতিদিনই ভাঙছে রেকর্ডর আরও কিছু খবর


ঢাকা, রবিবার, সেপ্টেম্বর ৬, ২০২০ (বিডিলাইভ২৪) // উ জ এই লেখাটি ৫৩৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন