সর্বশেষ
শনিবার ১৬ই কার্তিক ১৪২৭ | ৩১ অক্টোবর ২০২০

বিলিংসের সেঞ্চুরিতে ও জয় হল না ইংল্যান্ড এর

শনিবার, সেপ্টেম্বর ১২, ২০২০

11.jpg
বিডিলাইভ ডেস্ক :

তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে ইংল্যান্ডকে ১৯ রানে হারিয়েছে অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়ার ২৯৫ রানের টার্গেটে ৯ উইকেটে ২৭৫ রানে থেমেছে স্বাগতিকরা।এই জয়ের মধ্য দিয়ে সিরিজে ১-০ তে এগিয়ে গেলো সফরকারীরা।

শুক্রবার টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নামে অজিরা। ব্যাটিংয়ের শুরুটা ভালো হয়নি অস্ট্রেলিয়ার। দলীয় ১৩ রানে ফিরে যান ডেভিড ওয়ার্নার। তবে, মার্ক স্টয়নিসের ৪৩, মিচেল মার্শের ৭৩ ও গ্লেন ম্যাক্সওয়েলের ৭৭ রানের ক্যামিওতে ইংলিশদের সামনে ৯ উইকেটে ২৯৪ রানের বড় স্কোর দাঁড় করায় অস্ট্রেলিয়া।  

২৯৫ রানের লক্ষ্যে নেমে মাত্র ৫৭ রানে চার উইকেট হারায় ইংল্যান্ড। এর মধ্যে জেসন রয় ৩, রুট ১, ইয়ন মর্গান ২৩ ও জো বাটলার ১ রান করে বিদায় হন। এই বিপর্যয় থেকে দলকে টেনে তোলেন জনি বেয়ারস্টো ও বিলিংস। দুজনের ১১৩ রানের জুটি আশা দেখিয়েছিল স্বাগতিকদের। বেয়ারস্টোকে ৮৪ রানে প্যাভিলিয়নে পাঠিয়ে ইংলিশদের দুর্বার গতি থামান অ্যাডাম জাম্পা।

এর পরও বিলিংসের ব্যাটে টিকে ছিল ইংল্যান্ডের আশা। ১০১ বলে ক্যারিয়ারের প্রথম শতক হাঁকান এই মিডল অর্ডার ব্যাটসম্যান। অন্যপ্রান্তে আর্চারকে নিয়ে শেষ ওভারে প্রয়োজনীয় ২৮ রান তুলতে পারেননি বিলিংস। বরং শেষ বলে তিনি মার্শের বলে ডেভিড ওয়ার্নারের ক্যাচ হন ১১৮ রান করে। স্যাম বিলিংসের অভিষেক সেঞ্চুরির পরও ১৯ রানে হেরেছে ইংল্যান্ড। 

রোববার একই ভেন্যুতে দ্বিতীয় ওয়ানডেতে মুখোমুখি হবে দু'দল।


ঢাকা, শনিবার, সেপ্টেম্বর ১২, ২০২০ (বিডিলাইভ২৪) // এস বি এই লেখাটি ৪৯৩ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন