সর্বশেষ
সোমবার ১১ই কার্তিক ১৪২৭ | ২৬ অক্টোবর ২০২০

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে পারের অপেক্ষায় ৭ শতাধিক যানবাহন

শুক্রবার, সেপ্টেম্বর ২৫, ২০২০

Track.jpg
মানিকগঞ্জ প্রতিনিধি :

শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে ফেরি চলাচলে অচলাবস্থার কারনে পাটুরিয়া-দৌলতদিয়া রুটে বাড়তি যানবাহনের চাপ অব্যাহত রয়েছে। ফেরি স্বল্পতা, নাব্য সংকটের কারনে যানবাহনের বাড়তি চাপ মোকাবেলা করতে হচ্ছে কর্তৃপক্ষকে। ছোট বড় মাত্র ১৫টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে। ফলে, আবারও যানজট দেখা দিয়েছে এ দুটি ঘাটে।

উভয় ঘাটে আজ শুক্রবার (২৫ সেপ্টেম্বর) বিকেল পর্যন্ত ৭ শতাধিক যানবাহন ফেরি পারের অপেক্ষায় রয়েছে।

বিআইডব্লিউটিসির ঘাট কর্মকর্তা-কর্মচারী ও ট্রাক শ্রমিকদের সূত্রে জানা যায়, গত বৃহস্পতিবার মধ্যেরাত থেকে পাটুরিয়া ঘাটে যানবাহনের চাপ বৃদ্ধি পেতে থাকে। আজ শুক্রবার সকাল থেকে তা আরো বৃদ্ধি পায়। ফলে, পাটুরিয়া ঘাটে অপেক্ষমান যানবাহনের সংখ্যা বৃদ্ধি পেয়ে টার্মিনাল উপচিয়ে মহাসড়কে লাইনে গড়ায়।

বিআইডব্লিউটিসির আরিচা অঞ্চলের ডিজিএম জিল্লুর রহমান জানান, এ রুটে চলাচলরত অধিকাংশ ফেরি পুরনো হওয়ায় মাঝে মাঝে যান্ত্রিক ত্রুটি দেখা দিয়ে থাকে। যান্ত্রিক ত্রুটির কারণে ২টি ফেরি স্থানীয় ভাসমান কারখানায় মেরামতে রয়েছে। বর্তমানে   ১৫টি ফেরি দিয়ে বিপুল সংখ্যক যানবাহন পারাপার করা হচ্ছে। যাত্রীবাহী যানবাহনগুলো অগ্রাধিকার ভিত্তিতে পার করা হচ্ছে। ফলে মালবাহী ট্রাকগুলো অপেক্ষায় রাখতে হচ্ছে।

উভয় ঘাটের সংশ্লিষ্টরা জানান, শুক্রবার  বিকালে যাত্রীবাহী বাসের চাপ কমে গেলেও পাটুরিয়া প্রান্তে পাঁচশতাধিক যানবাহন ও দৌলতদিয়া প্রান্তে প্রায় দুইশত যানবাহন ফেরি পারের অপেক্ষায় রয়েছে। সব মিলিয়ে উভয় প্রান্তে সাত শতাধিক যানবাহন ফেরি পারের অপেক্ষায় রয়েছে।

এদিকে, পাটুরিয়া ঘাটের যানজট কমাতে ঘাট সংযোগ মোড় উথুলী থেকে মালবাহী ট্রাকগুলোকে ঢাকা-আরিচা মহাসড়কের আরিচা পর্যন্ত ৪ কিলোমিটার রাস্তায় লাইনে সারিবদ্ধভাবে আটকে রাখা হয়েছে।

বিআইডব্লিউটিএর অফিস সূত্রে জানা যায়, পাটুরিয়া ঘাটের সম্মুখে ডুবোচরের পলি অপসারণে ড্রেজিং অব্যাহত রয়েছে।







ঢাকা, শুক্রবার, সেপ্টেম্বর ২৫, ২০২০ (বিডিলাইভ২৪) // উ জ এই লেখাটি ৩৩৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন