সর্বশেষ
শনিবার ১৬ই কার্তিক ১৪২৭ | ৩১ অক্টোবর ২০২০

১২০০ মুক্তিযোদ্ধার স্বাক্ষর, অনুভূতি ও বাণী সমৃদ্ধ প্রকাশনা ‘অগ্নিস্বাক্ষর’

বুধবার, সেপ্টেম্বর ৩০, ২০২০

112.jpg
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি :

মুজিববর্ষ উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসনের উদ্যোগে চাঁপাইনবাবগঞ্জের সকল মুক্তিযোদ্ধাকে সম্মান জানাতে মুক্তিযুদ্ধ বিষয়ক প্রকাশনা ‘অগ্নিস্বাক্ষর’ এর মোড়ক উন্মোচন করা হয়েছে।

বুধবার (৩০’সেপ্টেম্বর) সকালে চাঁপাইনবাবগঞ্জ ক্লাব মিলনায়তনে জেলা প্রশাসনের আয়োজনে মোড়ক উন্মোচন ও মুজিববর্ষের আলোচনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক এজেডএম নূরুল হক। প্রধান অতিথির বক্তব্য দেন চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ডা.সামিল উদ্দিন আহমেদ শিমুল।

অনুষ্ঠানে প্রধান আলোচক ও মূল আকর্ষন ছিলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘরের কিউরেটর নজরুল ইসলাম খান ( সাবেক শিক্ষা সচিব যিনি এনআই খান নামে পরিচিত)।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন জেলা পরিষদ চেয়ারম্যান মইনুদ্দীন মন্ডল, পুলিশ সুপার এএইচএম আবদুর রকিব ও নবাবগঞ্জ সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. শংকর কুমার কুন্ডু ও মুক্তিযোদ্ধা রুহুল আমীন।

অনুষ্ঠানে মুক্তিযোদ্ধা,সরকারী বেসরকারী কর্মকর্তা, সুধী সমাজ, শিক্ষক-শিক্ষার্থী ও বিভিন্ন শ্রেণি-পেশা প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বক্তরা মুক্তিযুদ্ধের প্রেক্ষাপট ও ইতিহাস এবং বঙ্গবন্ধুকে নিয়ে আলোচনা করেন। অনুষ্ঠানে মুক্তিযোদ্ধা সাংবাদিক তসলিম উদ্দিন তাঁর স্বরচিত ‘মহাকবির কাব্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’ কবিতাটি আবৃত্তি করে শোনান। উল্লেখ্য, অগ্নিস্বাক্ষর বইটিতে জীবিত ভাতাভোগী প্রায় ১২০০ মুক্তিযোদ্ধার অনুভূতি, স্বাক্ষর ও নতুন প্রজন্মের উদ্দেশ্যে তাদের নিজ হাতে লিখা বাণী রয়েছে। এছাড়া রয়েছে স্থিরচিত্র ও মুক্তিযুদ্ধকালীন বিষয়সমূহ নিয়ে লেখা।


ঢাকা, বুধবার, সেপ্টেম্বর ৩০, ২০২০ (বিডিলাইভ২৪) // এস বি এই লেখাটি ২৩২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন