সর্বশেষ
সোমবার ১১ই কার্তিক ১৪২৭ | ২৬ অক্টোবর ২০২০

মার্কিন নির্বাচন নিয়ে রাশিয়া কেন মন্তব্য করবে না তার ব্যাখ্যা দিল ক্রেমলিন

বৃহস্পতিবার, অক্টোবর ১, ২০২০

14_0.jpg
বিডিলাইভ ডেস্ক :

রাশিয়া বলেছে, মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের দুই প্রধান প্রতিদ্বন্দ্বী ডোনাল্ড ট্রাম্প ও জো বাইডেনের টেলিভিশন বিতর্ক নিয়ে দেশটি কোনো মন্তব্য করবে না। রুশ প্রেসিডেন্টের আবাসিক প্রাসাদ ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ বুধবার মস্কোয় এক সংবাদ সম্মেলনে একথা জানান।

তিনি বলেন, আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন নিয়ে রাশিয়া কোনো মন্তব্য করবে না কারণ, এ ব্যাপারে কোনো কথা বললে ওই নির্বাচনে রাশিয়া হস্তক্ষেপ করেছে বলে অভিযোগ ওঠার অজুহাত সৃষ্টি হবে। পেসকভ বলেন, বিশ্বের অন্যান্য সব দেশের মতো রাশিয়াও এই নির্বাচন পর্যবেক্ষণ করছে এবং এ বিষয়ে মস্কোর পক্ষে  উদাসীন থাকা সম্ভব নয়। কিন্তু তারপরও মস্কো বিষয়টি নিয়ে মন্তব্য বা নাক গলানো থেকে বিরত থাকবে।

ক্রেমলিনের মুখপাত্র এমন সময় এসব কথা বললেন যখন মার্কিন গোয়েন্দা সংস্থাগুলো ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনে হস্তক্ষেপ করার জন্য রাশিয়াকে অভিযুক্ত করেছে। সেইসঙ্গে ওইসব সংস্থা দাবি করছে, ২০২০ সালের নির্বাচনেও মস্কো হস্তক্ষেপ করতে চায়।

মার্কিন যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় মঙ্গলবার রাতে ওহাইও অঙ্গরাজ্যের ক্লিভল্যান্ডে ট্রাম্প ও বাইডেনের মধ্যে প্রথম টেলিভিশন বিতর্ক অনুষ্ঠিত হয়। বিতর্কের পর চালানো এক জনমত জরিপ থেকে জানা গেছে, আমেরিকার শতকরা ৬৯ ভাগ নাগরিক মনে করছেন বিতর্কে বাইডেনের জয় হয়েছে।

আগামী ৩ নভেম্বরের নির্বাচনের আগে ট্রাম্প ও বাইডেন আরো দু’বার পরস্পরের মুখোমুখি হবেন। এ ছাড়া, দুই ভাইস প্রেসিডেন্ট প্রার্থী মাইক পেন্স ও কমলা হ্যারিসের মধ্যেও একটি টেলিভিশন বিতর্ক অনুষ্ঠিত হওয়া কথা রয়েছে।সূত্র:পার্সটুডে


ঢাকা, বৃহস্পতিবার, অক্টোবর ১, ২০২০ (বিডিলাইভ২৪) // এস বি এই লেখাটি ২৯০ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন