সর্বশেষ
সোমবার ১১ই কার্তিক ১৪২৭ | ২৬ অক্টোবর ২০২০

উচ্ছেদ অভিযানে ডিএসসিসি’র ২৪২ শতাংশ জমি দখলমুক্ত

বৃহস্পতিবার, অক্টোবর ১, ২০২০

DSCC.jpg
বিডিলাইভ ডেস্ক :

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) ভ্রাম্যমাণ আদালত উচ্ছেদ অভিযান চালিয়ে কর্পোরেশনের ২৪২ শতাংশ জমি দখলমুক্ত করেছে।

পূর্ত মন্ত্রণালয় কমলাপুর স্টেডিয়ামের পাশের এই জমিটি কর্পোরেশনকে হস্তান্তর করলেও এতদিন এই জমিতে অবৈধ বাস কাউন্টার, রিকসা গ্যারেজসহ নানা ধরণের স্থাপনা নির্মাণ করে অবৈধ দখলদাররা জমিটি তাদের কব্জায় রেখেছিলো।

ডিএসসিসি’র নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ ইমরান উদ্দিন আহমেদের নেতৃত্বে আজ ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করে সেই জায়গা দখল মুক্ত করেন।

এ সময় কর্পোরেশনের জায়গার পাশাপাশি সরকারি খাসজমি দখল করে গড়ে উঠা এনা পরিবহন, স্টার লাইন, রয়েল পরিবহন, লাল সবুজ পরিবহন, ড্রিম লাইন, হিমাচল পরিবহন ও নামহীন দুটি কাউন্টারসহ মোট ৮টি বাস কাউন্টার, একটি রিকসা গ্যারেজ, বেশ কিছু টং দোকানসহ অনেকগুলো অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দেয়া হয় এবং পুরো জায়গা দখলমুক্ত করা হয়।

বুধবার সাপ্তাহিক নিয়মিত পরিদর্শনের অংশ হিসেবে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস কমলাপুর স্টেডিয়াম সংলগ্ন ব্রাহ্মণচিরণের সেই জায়গাটি পরিদর্শনে যান এবং তিনি দ্রুততার সাথে জায়গাটি অবৈধ দখলমুক্ত করার নির্দেশনা দেন।


ঢাকা, বৃহস্পতিবার, অক্টোবর ১, ২০২০ (বিডিলাইভ২৪) // উ জ এই লেখাটি ৩৪৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন