সর্বশেষ
শনিবার ১৪ই অগ্রহায়ণ ১৪২৭ | ২৮ নভেম্বর ২০২০

জোড়া সুপার ওভার, নাটকীয় জয় পেল পাঞ্জাব

সোমবার, অক্টোবর ১৯, ২০২০

17.jpg
বিডিলাইভ ডেস্ক :

নাটকীয় ম্যাচে জয়ের দেখা পেলো কিংস ইলেভেন পাঞ্জাব।  ৪০ ওভার শেষে স্কোর টাই। প্রথম সুপার ওভার শেষেও স্কোর টাই। দ্বিতীয় সুপার ওভার শেষে ২ বল হাতে রেখে জিতল পাঞ্জাব। আইপিএলের ইতিহাসে প্রথমবারের মতো দ্বিতীয় সুপার ওভারে গড়ানো ম্যাচে হারলো মুম্বাই ইন্ডিয়ান্স। এক ম্যাচেই জোড়া সুপার ওভার দেখার বিরল সৌভাগ্য এর আগে কখনোই হয়নি ক্রিকেটভক্তদের। তারচেয়েও বড় কথা, একদিনে দুই ম্যাচ মিলে তিন সুপার ওভার, এ তো মহাবিরল ঘটনা! টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসেই এমন ঘটনা এই প্রথম।

দুবাইয়ে টস জিতে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় মুম্বাই ইন্ডিয়ান্স। দলীয় ৩৮ রানে ৩ উইকেট হারায় তারা। তবে, প্রান্ত আগলে দলের রানের চাকা সচল রাখেন ওপেনার কুয়ান্টন ডি কক।৫৩ রানে এই আফ্রিকান আউট হলে, কুনাল পান্ডিয়া ও কাইরোন পোলার্ডের সমান ৩৪ রানের কল্যাণে ৬ উইকেটে ১৭৬ রানের ভালো সংগ্রহ দাঁড় করায় মুম্বাই।

জবাবে, লোকেশ রাহুলের দারুণ সূচনায় ম্যাচে নিয়ন্ত্রণ নেয় পাঞ্জাব। লোকেশ রাহুলের ৭৭ রানের পাশাপাশি গেইল আর পুরানের সমান ২৪ রানে জয়ের পথে এগুতে থাকে প্রীতির দল। তবে শেষ পর্যন্ত টাই হয় ম্যাচ। প্রথম সুপার ওভারে সমান ৫ রান করে সংগ্রহ করে উভয়পক্ষ। পরে দ্বিতীয় সুপার ওভারে পোলার্ডের কল্যাণে ১১ রান সংগ্রহ করে মুম্বাই। তবে মারকুটে গেইলের ব্যাটে সহজ জয় নিশ্চিত করে পাঞ্জাব। 


ঢাকা, সোমবার, অক্টোবর ১৯, ২০২০ (বিডিলাইভ২৪) // এস বি এই লেখাটি ৩৯৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন