সর্বশেষ
মঙ্গলবার ১৭ই অগ্রহায়ণ ১৪২৭ | ০১ ডিসেম্বর ২০২০

হঠাৎ হৃদরোগে আক্রান্ত কপিল দেব

শুক্রবার, অক্টোবর ২৩, ২০২০

17.jpg
বিডিলাইভ ডেস্ক :

ভারতের কিংবদন্তি ক্রিকেট খেলোয়াড় তথা প্রাক্তন অধিনায়ক কপিল দেব হৃদরোগে আক্রান্ত য়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। রাজধানী দিল্লির একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে তাকে। হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

শুক্রবার সকালে হঠাৎ করেই হৃদরোগে আক্রান্ত হন তিনি। ঘটনার পরপরই হাসপাতালে ভর্তি করা হয় তাকে। তার অবস্থা এখনো আশঙ্কাজনক বলেই জানিয়েছেন চিকিৎসকেরা। চিকিৎসকদের কড়া নজরে রয়েছেন তিনি।

সূত্রের খবর তাঁকে দিল্লির একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। সেখানে তাঁর অ্যাঞ্জিওপ্লাস্টি চলছ।কপিল দেব এখন বিপদমুক্ত এবং তিনি সুস্থ্য আছেন। তার অসুস্থতার কথা ছড়িয়ে পড়লে উদ্বিগ্ন হয়ে পড়েন সবাই। তার সুস্থতা কামনা করেছেন সমর্থকরা।

কপিলের বর্তমান বয়স ৬১। ১৯৭৮ সালে পাকিস্তানের বিপক্ষে টেস্টে অভিষেক হয় হরিয়ানা হ্যারিকেনের। ১৯৮৩ সালে তার নেতৃত্ব প্রথম বিশ্বকাপ জয় করে ভারত। সেই বিশ্বকাপে ১৭৫ রানের চমৎকার একটি ইনিংসও খেলেছিলেন কপিল। দীর্ঘ ১৬ বছরের বর্ণময় ক্যারিয়ারে ১৩১টি টেস্টে ৪৩৪টি উইকেট নিয়েছেন কপিল। ২২৫টি ওয়ানডে ম্যাচ খেলে তার উইকেট সংখ্যা ২৫৩টি। টেস্টে এ অলরাউন্ডার করেছেন ৫ হাজার ২৫৮ রান। ওয়ানডেতে তার রানের সংখ্যা ৩ হাজার ৭৮৩ রান।আন্তর্জাতিক ক্রিকেটে ওয়ানডে ও টেস্ট মিলিয়ে ৬৮৭টি উইকেট রয়েছে তাঁর ঝুলিতে।বিশ্বের সেরা অলরাউন্ডার রিচার্ড হ্যাডলি, ইয়ান বোথাম, ইমরান খানের সঙ্গে একই আসনে বসানো হয় তাঁকে।


ঢাকা, শুক্রবার, অক্টোবর ২৩, ২০২০ (বিডিলাইভ২৪) // এস বি এই লেখাটি ৪১৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন