সর্বশেষ
শনিবার ১০ই মাঘ ১৪২৭ | ২৩ জানুয়ারি ২০২১

সূচকের সামান্য উত্থান, বেড়েছে লেনদেনও

সোমবার, নভেম্বর ৯, ২০২০

901.jpg
বিডিলাইভ ডেস্ক :

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সোমবার মূল্য সূচকের সামান্য উত্থানে লেনদেন শেষ হয়েছে। আজ ডিএসইতে টাকার অংকে আগের দিনের তুলনায় লেনদেনও বেড়েছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক বাড়লেও কমেছে লেনদেন।

সোমবার ডিএসই প্রধান মূল্য সূচক আগের দিনের চেয়ে ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৯২৮ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচকও  ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ১২১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৭১৯ পয়েন্টে।

আজ ডিএসইতে লেনদেন হওয়া ৩৫৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৯টির, দর কমেছে ১৩৯টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৮৭টির।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৮৮১ কোটি ৩২ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ৯৪ কোটি ৬৭ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৭৮৬ কোটি ৬৫ লাখ টাকার।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ১৪৩ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৬৩টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১১০টির, কমেছে ৯৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৫টির দর। আজ সিএসইতে ২৩ কোটি ৮৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।সূত্র:অর্থসূচক


ঢাকা, সোমবার, নভেম্বর ৯, ২০২০ (বিডিলাইভ২৪) // এস বি এই লেখাটি ৪১৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন