সর্বশেষ
বৃহঃস্পতিবার ১২ই অগ্রহায়ণ ১৪২৭ | ২৬ নভেম্বর ২০২০

উত্তরায় নির্মাণাধীন ভবন থেকে ৩১টি বোমা উদ্ধার

শনিবার, নভেম্বর ২১, ২০২০

22.jpg
বিডিলাইভ ডেস্ক :

রাজধানীর উত্তরার ১০ নম্বর সেক্টরের কামারপাড়া এলাকার ১৩ নম্বর রোডের পাশে নির্মাণাধীন একটি ভবন থেকে ৩১টির মতো অবিস্ফোরিত হাত বোমা উদ্ধার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। ভবনের ভেতর প্রবেশ করে এখন পর্যন্ত ১৩টি বোমা নিষ্ক্রিয় করেছে বোম্ব ডিসপোজাল ইউনিট। বাকিগুলো নিরাপদে সরিয়ে আনার চেষ্টা করা হচ্ছে।

শুক্রবার সন্ধ্যায় পুলিশের এক অভিযানে ওই ভবনের চার তলা থেকে এসব ককটেল উদ্ধার করা হয়।

ঢাকা মহানগর মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার একেএম হাফিজ আক্তার বিষয়টি নিশ্চিত করে বলেন, গোপন তথ্যে আমরা বোমাগুলো পেয়েছি। উত্তরা পশ্চিম থানা যুবদলের সাধারণ সম্পাদক মাসুম এবং যুবদলের অন্য আরেক নেতা সোহেলকে উপনির্বাচনে ককটেল বিস্ফোরণের দায়ে গ্রেফতার করা হয়। তাদের দেওয়া তথ্যমতে এখানে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে নির্মাণাধীন এই ভবন থেকে ৩১টি হাতবোমা উদ্ধার করা হয় এবং ১৩টি বোমা নিষ্ক্রিয় করা হয়। এছাড়া এখানে বোমা তৈরির অনেক সরঞ্জাম পাওয়া যায়।

পুলিশ জানায়, গত ১২ নভেম্বর ঢাকা-১৮ আসনে উপ নির্বাচনের দিন উত্তরার মালেকা বানু আদর্শ বিদ্যানিকেতন স্কুল কেন্দ্রের বাইরে বোমাবাজির ঘটনায় উত্তরা পূর্ব থানায় একটি মামলা করেছিল পুলিশ। সেই মামলার তদন্তের ধারাবাহিকতায় শুক্রবার দুপুরে উত্তরা এলাকা থেকে মামুন ও সুমন নামে দুইজনকে গ্রেপ্তার করা হয়। 


ঢাকা, শনিবার, নভেম্বর ২১, ২০২০ (বিডিলাইভ২৪) // এস বি এই লেখাটি ২২৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন