সর্বশেষ
বুধবার ১৯শে ফাল্গুন ১৪২৭ | ০৩ মার্চ ২০২১

আমার শিক্ষা নিয়ে প্রশ্ন করার অধিকার বাবার নেই

বুধবার, নভেম্বর ২৫, ২০২০

22.jpg
বিডিলাইভ ডেস্ক :

আমার শিক্ষা নিয়ে প্রশ্ন করার অধিকার বাবার নেই বিগ বসে’র ঘর থেকে বেরিয়েই এমন মন্তব্য করেছেন কুমার শানুর ছেলে জান কুমার শানু। বলেন, তার শিক্ষাদীক্ষা নিয়ে মন্তব্য করার অধিকার কারও নেই। এ নিয়ে কাউকে জবাবদিহি করবেন না বলেই জানিয়ে দেন শানু পুত্র। খবর আনন্দবাজার পত্রিকার।

 ‘বিগ বস ১৪’ থেকে বেরিয়েই বাবা কুমার শানুকে জবাব দেন ছেলে জান কুমার শানু, যিনি আমার মাকে ছেড়ে চলে এসেছেন তিনি আমার শিক্ষা নিয়ে কথা তোলেন কী করে! প্রত্যুত্তরে এবার ছেলেকে বিঁধলেন বাবা, মায়ের প্রতি জানের এই শ্রদ্ধা, সম্মান তাঁর ভালো লেগেছে। সেই জায়গা থেকেই এবার তাঁর অনুরোধ জান কুমার শানু না লিখে আগামী দিনে জান রীতা ভট্টাচার্য লিখলে কি আরও ভালো হয় না? এতে যেমন মায়ের প্রতি আরও সম্মান জানানো হবে। তেমনি নামী বাবার জনপ্রিয়তার সঙ্গেও কোনও বিরোধ বাঁধবে না নতুন গায়কের।

কী ভাবে শুরু হয় এই বাক- বিতণ্ডা। বিগ বসে থাকাকালীন জান সানু মরাঠি ভাষা নিয়ে বিতর্কিত মন্তব্য করে বসেন। একটি নির্দিষ্ট রাজনৈতিক দল তাঁর এই মন্তব্যকে ভাল ভাবে না নিতে পারায় তুমুল উত্তেজনার সৃষ্টি হয়। ছেলের পক্ষ থেকে বাবা কুমার শানু সেই রাজনৈতিক দলের কাছে ক্ষমা চেয়ে নিয়েছিলেন। কিন্তু জান সেই সময় বিগ বসের বাড়ির ভিতরে থাকায়, বাইরে ঘটে যাওয়া এই হই হট্টগোল সম্পর্কে অবগত ছিলেন না। 

কুমার শানু বলেছিলেন যে, তিনি জানেন না তাঁর প্রাক্তন স্ত্রী রিতা ভট্টাচার্য কোন ধরনের শিক্ষা দিয়ে ছেলেকে বড় করেছেন। বাবার করা এই মন্তব্যেই বেজায় চটেছেন ছেলে। মুম্বইয়ের এক সংবাদমাধ্যমকে তিনি বলেন, “আমি জন্মানোর আগেই আমার বাবা আমার মাকে ছেড়ে দিয়েছিলেন। উনি আমার শিক্ষা নিয়ে প্রশ্ন তোলার কে বা আমি কী শিক্ষা পেয়ে বড় হয়েছি সেটাই বা তিনি কী করে জানবেন? এ রকম মন্তব্য করে তিনি ঠিক করেননি। কেউ ওঁর কাছে কোনও মতামত জানতে চায়নি। উনি নিজেই একটা অপমানজনক ভিডিয়ো তৈরি করে আমার শিক্ষা নিয়ে প্রশ্ন তুলেছেন। আমি সম্পূর্ণ ভাবে আমার মায়ের কাছে বড় হয়েছি।

উল্লেখ্য, ৫০ দিনের মাথায় রিয়ালিটি শো ‘বিগ বস’ থেকে বেরিয়ে যান জান কুমার শানু। সবার প্রথমে প্রতিযোগী হিসেবে শো’য়ে গিয়েছিলেন তিনি।


ঢাকা, বুধবার, নভেম্বর ২৫, ২০২০ (বিডিলাইভ২৪) // এস বি এই লেখাটি ৮৮২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন