সর্বশেষ
শুক্রবার ৯ই মাঘ ১৪২৭ | ২২ জানুয়ারি ২০২১

আবারও কমেছে স্বর্ণের দাম

বুধবার, ডিসেম্বর ২, ২০২০

21.jpg
বিডিলাইভ ডেস্ক :

দেশের বাজারে আবারও কমেছে স্বর্ণের দাম। প্রতি ভরি স্বর্ণ ১ হাজার ১৬৬ টাকা কমিয়ে স্বর্ণের নতুন দাম নির্ধারণ করেছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)।

আজ বুধবার (২ ডিসেম্বর) থেকে স্বর্ণের এ নতুন দর কার্যকর হবে। এর আগে, গত ২৫ নভেম্বর থেকে প্রতিভরিতে ২ হাজার ৫০৮ টাকা কমিয়ে স্বর্ণের নতুন দাম নির্ধারণ করা হয়। এর ফলে এক সপ্তাহে দুই দফায় ভরিতে ৩ হাজার ৬৭৩ টাকা কমল স্বর্ণের দাম।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে-বাজুস জানায়, আন্তর্জাতিক বাজারে ডলার ও জ্বালানি তেলের দরপতন এবং সোনার বাজারের ওঠানামা সত্ত্বেও দেশের বাজারের অচলাবস্থা কাটাতে সোনার দাম কমানো হয়েছে। গেল সপ্তাহে প্রতি ভরিতে আড়াই হাজার টাকা কমানোর পর আবারও প্রায় ১২শ’ টাকা কমায় প্রতি ভরি ২২ ক্যারেট সোনার দাম পড়বে ৭২ হাজার ৬৭০ টাকা, ২১ ক্যারেট ৬৯ হাজার ৫০০ টাকা, আর ১৮ ক্যারেটের সোনা কিনতে গুণতে হবে ৫৯ হাজার ৮৪০ টাকা।

স্বর্ণের দাম কমলেও রুপার পূর্বনির্ধারিত দাম বহাল রয়েছে। ক্যাটাগরি অনুযায়ী ২২ ক্যারেটের প্রতিভরি রুপার মূল্য নির্ধারণ করা হয়েছে ১৫১৬ টাকা। ২১ ক্যারেটের রুপার দাম ১৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের ১২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির রূপার দাম ৯৩৩ টাকা নির্ধারণ করা হয়েছে।

এ বিষয়ে যোগাযোগ করা হলে বাজুসের সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা বলেন, বিশ্ববাজারের সঙ্গে দেশের স্বর্ণের বাজার সমন্বয় করে বর্তমানে স্বর্ণের দাম কমানো হয়েছে। 


ঢাকা, বুধবার, ডিসেম্বর ২, ২০২০ (বিডিলাইভ২৪) // এস বি এই লেখাটি ১০০৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন