সর্বশেষ
সোমবার ৫ই আশ্বিন ১৪২৮ | ২০ সেপ্টেম্বর ২০২১

এবার সিঙ্গাপুরে অনুমোদন পেলো ফাইজারের ভ্যাকসিন

মঙ্গলবার, ডিসেম্বর ১৫, ২০২০

pfizer.png
বিডিলাইভ ডেস্ক :

আমেরিকা, ব্রিটেনসহ বেশ কয়েকটি দেশের পর এবার ফাইজার-বায়োএনটেক উদ্ভাবিত করোনাভাইরাসের টিকার অনুমোদন দিল সিঙ্গাপুর। সোমবার প্রধানমন্ত্রী লি সিয়েন লুং এ' কথা জানিয়েছেন৷

দেশটির প্রধানমন্ত্রী লি সিয়েন লুং জানিয়েছেন, ডিসেম্বরের শেষেই তার দেশে পৌঁছাবে টিকার প্রথম চালান। খবর- রয়টার্সের।

প্রধানমন্ত্রী লি সিয়েন লুং জানান, ডিসেম্বরের শেষের দিকে সিঙ্গাপুরের টিকার প্রথম চালান পৌঁছানোর পরবর্তী কয়েক মাসের মধ্যেই অন্য টিকাও পৌঁছানো শুরু করবে।

তিনি বলেন, সবকিছু পরিকল্পনা মতো এগোলে আগামী বছরের তৃতীয় প্রান্তিকের মধ্যেই সিঙ্গাপুরের সব নাগরিক এবং সেখানে দীর্ঘ সময় বসবাসকারীদের বিনামূল্যে টিকা প্রদান সম্ভব হবে।

তিনি জানান, সম্মুখ সারির কর্মী, বয়স্ক এবং ঝুঁকিতে থাকা মানুষেরা আগে টিকা পাবেন। তারপর প্রধানমন্ত্রী ও অন্যান্য কর্মকর্তা টিকা নেবেন।

সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী বলেন, আমিসহ মন্ত্রিসভার সহকর্মী এবং বয়স্করা আগেভাগে টিকা নেব। এর নিরাপত্তা নিয়ে বিশ্বাস তৈরি করতে বিশেষ করে আমার মতো বয়স্কদের আশ্বস্ত করতেই এই টিকা নেব।

এর আগে করোনা মহামারি ঠেকাতে যুক্তরাজ্য, বাহরাইন, কানাডা, সৌদি আরব এবং মেক্সিকো ফাইজারের উদ্ভাবিত করোনাভাইরাস টিকার অনুমোদন দিয়েছে ।

উল্লেখ্য, বিশ্বের প্রথম দেশ হিসেবে ফাইজারের তৈরি ভ্যাকসিনের অনুমোদন দেয় যুক্তরাজ্য। ইতোমধ্যে দেশটিতে ভ্যাকসিন প্রয়োগও শুরু হয়েছে। তবে যাদের এলার্জিজনিত সমস্যা আছে তাদের এই ভ্যাকসিন নেয়া থেকে বিরত থাকতে নির্দেশ দিয়েছে যুক্তরাজ্যের স্বাস্থ্য বিশেষজ্ঞরা।


ঢাকা, মঙ্গলবার, ডিসেম্বর ১৫, ২০২০ (বিডিলাইভ২৪) // উ জ এই লেখাটি ৮৯৩ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন