সর্বশেষ
বুধবার ৫ই কার্তিক ১৪২৮ | ২০ অক্টোবর ২০২১

চেন্নাই থেকে দেশে ফিরছেন কাদের

রবিবার, ডিসেম্বর ২০, ২০২০

32.jpg
বিডিলাইভ ডেস্ক :

ক্যানসারে আক্রান্ত জনপ্রিয় অভিনেতা আবদুল কাদের। বেশ কিছুদিন ধরে গুরুতর অসুস্থ  হয়ে ভারতের চেন্নাইয়ের ভেলোর শহরের সিএমসি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। পরে সেখানকার হাসপাতালের পরীক্ষায় তার শরীরে ক্যানসার ধরা পড়েছেন। বর্তমানে সেখানেই তিনি চিকিৎসাধীন আছেন।

আজ (২০ ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে আবদুল কাদেরের দেশে ফেরার কথা রয়েছে বলে তার পারিবারিক সূত্রে জানা গেছে। বিমানবন্দর থেকে তাকে নিয়ে যাওয়া হবে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে।

পরিবার সূত্রে জানা গেছে, আবদুল কাদেরের অবস্থা এখন আগের চেয়ে কিছুটা ভালো। দেশের অনেকের সঙ্গে কথা বলেছেন। তারা সাহস দিয়ে বলেছেন, দেশে ফিরলে উনি ঠিক হয়ে যাবেন, সেই থেকে বাবা একটু ভালো।

পুত্রবধূ জাহিদা ইসলাম জেমি বলেছেন, বাবার অবস্থা গতরাতের থেকে একটু ভালো। কারণ, সকালে আসাদুজ্জামান নূর আঙ্কেল, ফরিদুর রেজা সাগর আঙ্কেল, শাইখ সিরাজ আঙ্কেল, কনা আপুসহ অনেকেই ফোন দিয়েছিলেন। উনাদের সঙ্গে বাবা কথা বলেছেন, উনারা বাবাকে সাহস দিয়ে বলেছেন, দেশে ফিরলে উনি ঠিক হয়ে যাবেন। সেই থেকে বাবা একটু ভালো।

প্রসঙ্গত, বেশ কিছুদিন ধরেই অসুস্থ ছিলেন তিনি। ঠিকমতো খেতে পারছিলেন না। বিভিন্ন হাসপাতালে একাধিকবার পরীক্ষা–নিরীক্ষার করেও তার কোনো রোগ ধরা পড়ছিল না। পরে সর্বশেষ পুরো শরীর সিটি স্ক্যান করে জানা যায় এই অভিনেতার টিউমার হয়েছে। টিউমার ধরা পড়ার পর পারিবারিক সিদ্ধান্তে ৮ ডিসেম্বর চেন্নাইয়ের হাসপাতালে ভর্তি করানো হয়। এখানে আবারও চেকআপ করা হলে ১৫ ডিসেম্বর ডাক্তাররা বোর্ড মিটিংয় করে জানান তার ক্যানসার। বর্তমানে ক্যানসার সারা শরীরে ছড়িয়ে পড়েছে। এটি এখন চতুর্থ স্টেজে আছে।

আব্দুল কাদের কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের লেখা ‘কোথাও কেউ নেই’ ধারাবাহিক নাটকে ‘বদি’ চরিত্রে অভিনয় করে তুমুল আলোচনায় আসেন। এ ছাড়া জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’র পরিচিত মুখ তিনি। হাস্যরসাত্মক চরিত্রে অভিনয়ের জন্য তিনি তুমুল জনপ্রিয় টেলিভিশনের পর্দায়।

 


ঢাকা, রবিবার, ডিসেম্বর ২০, ২০২০ (বিডিলাইভ২৪) // এস বি এই লেখাটি ১৪৫৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন