সর্বশেষ
বৃহঃস্পতিবার ২০শে ফাল্গুন ১৪২৭ | ০৪ মার্চ ২০২১

ইন্দোনেশিয়ায় ভূমিকম্পে নিহত ৩৪

শুক্রবার, জানুয়ারী ১৫, ২০২১

25.jpg ছবি উৎস : সংগৃহীত
বিডিলাইভ ডেস্ক :

ইন্দোনেশিয়ার সুলাওয়েসি দ্বীপে ৬.২ মাত্রার ভূমিকম্পে এ পর্যন্ত ৩৪ জনের নিহত হওয়ার খবর পাওয়া গেছে। আহত হয়েছেন কয়েকশ শ’ মানুষ।

শুক্রবারের (১৫ জানুয়ারি) স্থানীয় সময় রাত ১টার দিকে এ ভূমিকম্পে বিধ্বস্ত হয়েছে অসংখ্য বাড়ি। এ সময় আতঙ্কিত লোকজন ভবন ছেড়ে নিরাপদ স্থানের দিকে ছোটেন।

ইন্দোনেশিয়ার গণমাধ্যগুলো বলছে, ভোরে শহর কেঁপে উঠলে হাজার হাজার মানুষ ঘর ছেড়ে পথে নেমে আসে। আতঙ্কে ছোটাছুটি করতে দেখা যায় অনেককে। ভূমিকম্পের স্থায়িত্ব ছিল ৭ সেকেন্ড। তবে এখন পর্যন্ত সুনামির সংকেত দেখায়নি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

উদ্ধারকারীদের বরাতে দ্য স্ট্রেইট টাইমস তাদের খবরে জানিয়েছে, অনেক ঘরবাড়ি ধসে পড়েছে। ধ্বংস্তূপে আটকেপড়াদের উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়েছে। একটি হাসপাতালও ক্ষতিগ্রস্ত হওয়ার খবর পাওয়া গেছে। সেখানে কতজন আটকে আছে তা নিশ্চিত করতে পারেনি কেউ।

ওই ভূমিকম্প এবং পরাঘাতে কয়েক জায়গায় ভূমিধস হয়েছে, বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে গেছে বিভিন্ন এলাকায়, সেতু ক্ষত্রিগ্রস্ত হওয়ায় সড়ক যোগাযোগ ব্যাহত হচ্ছে। অন্তত ৬০টি ভবন এ ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত হয়েছে, যার মধ্যে দুটি হোটেল, প্রাদেশিক গভর্নরের কার্যালয় এবং একটি মল রয়েছে বলে জানিয়েছে রয়টার্স।


ঢাকা, শুক্রবার, জানুয়ারী ১৫, ২০২১ (বিডিলাইভ২৪) // এস বি এই লেখাটি ৩৭৩ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন