সর্বশেষ
শুক্রবার ২৮শে শ্রাবণ ১৪২৯ | ১২ আগস্ট ২০২২

গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৭, শনাক্ত ৪৫৪

শুক্রবার, জানুয়ারী ২৯, ২০২১

17.jpg
বিডিলাইভ ডেস্ক :

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল আট হাজার ৯৪ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় আরও ৪৫৪জনের দেহে করোনা শনাক্ত হয়। এ নিয়ে দেশে মোট করোনা রোগী শনাক্ত হলো পাঁচ লাখ ৩৪ হাজার ৪০৭ জন।

বৃহস্পতিবার (২৯ জানুয়ারি) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়,  গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪১৪ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন চার লাখ ৭৮ হাজার ৯৬০ জন। সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ২০৪টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। এর মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১১৬টি, জিন-এক্সপার্ট ২৮টি, র‌্যাপিড অ্যান্টিজেন ৬০টি। এসব ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৪ হাজার ৬৩৩টি। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ৮৩০টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৩৬ লাখ ১৫ হাজার ৫০৮টি। 

ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, শুক্রবার (২৯ জানুয়ারি) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১০ কোটি ২০ লাখ ৩৪ হাজার ৭৬৮ জন এবং মৃত্যু হয়েছে ২২ লাখ ৯১০ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন সাত কোটি ৩৮ লাখ ৬৩ হাজার ৫২২ জন।


ঢাকা, শুক্রবার, জানুয়ারী ২৯, ২০২১ (বিডিলাইভ২৪) // এস বি এই লেখাটি ২১১৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন