সর্বশেষ
মঙ্গলবার ৩রা আশ্বিন ১৪২৫ | ১৮ সেপ্টেম্বর ২০১৮

ঢাকার সাংবাদিকদের সঙ্গে শাবি ভিসির মতবিনিময়

শুক্রবার, জানুয়ারী ২, ২০১৫

2127181276_1420196317.jpg
শাবি প্রতিনিধি :
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর আমিনুল হক ভুইয়ার সঙ্গে ঢাকার শাহবাগ ফ্রেন্ডস সোসাইটি সাংবাদিকদের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকাল ১০টায় ভিসির সম্মেলন কক্ষে এ সভার আয়োজন করা হয়।

সভায় বিশ্ববিদ্যালয় অচিরেই খুলে দেয়াসহ বিশ্ববিদ্যালয়ের সার্বিক উন্নয়ন নিয়ে আলোচনা করা হয়। বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম বন্ধ থাকলেও প্রশাসনিক কার্যক্রম স্বাভাবিক ভাবেই চলছে। অচিরেই বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রমেও সুষ্ঠু পরিবেশ ফিরে আসবে বলে ভিসি প্রফেসর আমিনুল হক ভুইয়া বলেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে ভিসি বলেন, বিশ্ববিদ্যালয় শিক্ষা ও গবেষণামূলক প্রতিষ্ঠান। বিশ্ববিদ্যালয়ে শিক্ষার সুষ্ঠু কার্যক্রম পরিচালনা করার পাশাপাশি নতুন জ্ঞান সৃষ্টি করতে নতুন নতুন বিভাগ প্রতিষ্ঠা করাই আগামী দিনের ভাবনা।

তথ্য প্রযুক্তির উন্নয়নের মাধ্যমে সকলের সহযোগিতায় বিশ্ববিদ্যালয়ে শিক্ষা ও গবেষণাবান্ধব পরিবেশ গড়ে তুলতে সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাবেন বলেও আশা প্রকাশ করেন তিনি। এ সময় সোসাইটির সাংবাদিকরা অচিরেই বিশ্ববিদ্যালয় খুলে দেয়া, পরবর্তীতে আর যেন কোনো সহিংসতা না হয় সেদিকে নজর দেয়া এবং বিশ্ববিদ্যালয় থেকে সব ধরনের কোটা পদ্ধতি বাতিলেরও দাবি জানান।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন রেজিস্টার মো. ইশফাকুল হোসেন, দৈনিক ইত্তেফাক এর যুগ্ম বার্তা সম্পাদক আব্দুল বারী, আলোকিত বাংলাদেশ এর যুগ্ম বার্তা সম্পাদক মুস্তফা মনওয়ার সুজন, দৈনিক ইত্তেফাক এর সিনিয়র সাব এডিটর ও ঢাকা সাব এডিটর কাউন্সিলের সভাপতি আশরাফুল ইসলাম, ইনডেথ নিউজ অব বাংলাদেশ এর নির্বাহী সম্পাদক রাজেন্দ্র চন্দ্র দেব মন্টু, নিউজ টুডে এর সিনিয়ির রিপোর্টার মো. মফিজুর রহমান খান বাবু, দৈনিক বর্তমানের সিনিয়র সাব এডিটর মোমেনা আক্তার পপি ও সানজিদা মুস্তফা, দৈনিক বাংলাদেশ সময় এর সিনিয়ন সাব এডিটর আনজুমান আরা শিল্পী, দ্যা ম্যাসেজ বাংলাদেশ নিউজ ইনচার্জ আনিস মুহম্মদ, বিডিলাইভ টোয়েন্টিফোর ডটকম এর সাব এডিটর রায়হান কায়সার হাশেম, দ্যা নিউ নেশন এর সিনিয়র সাব এডিটর হেমায়েত হোসেন ও শাবি প্রেসক্লাবের সভাপতি গাজী সাদেক, সদস্য সরদার আব্বাস প্রমুখ।

পরে তারা বিশ্ববিদ্যালয় সাংবাদিকদের সংগঠন শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব পরিদর্শন করেন। এ সময় সংগঠনটির পক্ষ থেকে সাবেক সভাপতি মুস্তফা মনওয়ার সুজন এর হাতে উপহার তোলে দেয়া হয়।


ঢাকা, শুক্রবার, জানুয়ারী ২, ২০১৫ (বিডিলাইভ২৪) // এ এম এই লেখাটি ১০৬৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন