সর্বশেষ
সোমবার ৫ই অগ্রহায়ণ ১৪২৫ | ১৯ নভেম্বর ২০১৮

খালেদার গ্রেফতারি পরোয়ানা নিয়ে বিএনপি নেতারা যা বললেন

বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২৬, ২০১৫

153027634_1424889643.jpg
বিডিলাইভ রিপোর্ট :
খালেদা জিয়া গ্রেফতার হলেও আন্দোলন থেমে যাবে না বলে মনে করছেন বিএনপির কেন্দ্রীয় নেতারা। তবে বেগম জিয়া যদি গ্রেপ্তার হয়েই যান, এরপর কি হবে এ নিয়ে তেমন কোন দিকনির্দেশনা নেই তাদের কণ্ঠে।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বুধবার দলটির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির পর প্রতিক্রিয়ায় তারা এসব কথা বলেন।

দলটির স্থায়ী কমিটির সদস্য সাবেক সেনাপ্রধান লে. জেনারেল (অব.) মাহবুবুর রহমান বলেন, রাজনীতি করতে হলে জেল হতেই পারে। কিন্তু বিএনপি একটি বড় দল। এর লক্ষ লক্ষ নেতাকর্মী। তাই ম্যাডামকে (খালেদা জিয়া) গ্রেফতার করলে আন্দোলন থেমে যাবে এটা ভাবা ভুল হবে। বরং আন্দোলন আরো গতি পাবে।

তিনি বলেন, ম্যাডাম (খালেদা জিয়া) অ্যারেস্ট হলে গঠনতন্ত্র অনুযায়ী দল চলবে। তার পরে যিনি দায়িত্বে আছেন তিনিই তখন নেতৃত্ব দেবেন।

আর গ্রেফতারির পরোয়ানার বিষয়ে বিএনপির পক্ষ থেকে আইনি লড়াই চালিয়ে যাওয়া হবে বলেও মন্তব্য করেন জেনারেল মাহবুব।

স্থায়ী কমিটির আর এক সদস্য নজরুল ইসলাম খান বলেন, আদালত গ্রেফতারি পরোয়ানা জারি করেছে। এটা আইনি বিষয়। এ ব্যাপারে আইনজীবীরা কথা বলবেন।

তবে এ নিয়ে কথা বলতে চাইলে স্থায়ী কমিটির অপর দুই সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ ও ঢাকা মহানগর বিএনপির আহবায়ক মির্জা আব্বাস কোনো মন্তব্য করতে রাজি হননি।

ঢাকা, বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২৬, ২০১৫ (বিডিলাইভ২৪) // আর কে এই লেখাটি ৪৯৯১ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন