সর্বশেষ
শুক্রবার ২রা অগ্রহায়ণ ১৪২৫ | ১৬ নভেম্বর ২০১৮

সাংবাদিক মুস্তফা মনওয়ার সুজনের জন্মদিন আজ

বৃহস্পতিবার, মার্চ ৫, ২০১৫

518814548_1425545652.jpg
বিডিলাইভ রিপোর্ট :
আজ ৫ মার্চ সাংবাদিক মুস্তফা মনওয়ার সুজনের জন্মদিন। শুভ জন্মদিন মুস্তফা মনওয়ার সুজন।

মুস্তফা মনওয়ার সুজন ১৯৭৬ সালের এই দিনে নোয়াখালী জেলার সদর থানার শ্রীকৃষ্ণপুর গ্রামে জন্মগ্রহণ করেন। বাবা প্রখ্যাত সংগীত শিল্পী ও নোয়াখালীর আঞ্চলিক গানের সম্রাট অধ্যাপক মোহাম্মদ হাশেম এবং মা রওশন আরার পাঁচ সন্তানের মধ্যে তিনি তৃতীয়।

মুস্তফা মনওয়ার সুজন ১৯৯২ সালে হরিনারায়ণপুর ইউনিয়ন উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান শাখায়  প্রথম বিভাগে এসএসসি, ১৯৯৪ সালে নোয়াখালী সরকারি কলেজ থেকে প্রথম বিভাগে এইচএসসি এবং সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে পরিসংখ্যান বিষয়ে ১৯৯৯ সালে অনার্স ও ২০০০ সালে মাস্টার্স সম্পন্ন করেন।

তিনি ২০০৪ সালে দৈনিক যুগান্তরে সহ-সম্পাদক পদে যোগদানের মধ্য দিয়ে সাংবাদিকতা শুরু করেন। এরপর পেশগত জীবনে তিনি দৈনিক সমকাল, দৈনিক ভোরের ডাক, দৈনিক বাংলাদেশ প্রতিদিনে কাজ করেন। এরপর দৈনিক অলোকিত বাংলাদেশের প্রতিষ্ঠাকাল থেকে যুগ্ম-বার্তা সম্পাদক হিসেবে দায়িত্বপালন করেন।

এর মধ্যে ২০০৮-২০০৯ সালে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) কনসালটেন্ট হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়াও চলচ্চিত্র বিষয়ক ছোটকাগজ 'প্রক্ষেপণ' ও কবিতার ছোট কাগজ 'আড্ডা' সম্পাদনা করতেন তিনি।

মুস্তফা মনওয়ার সুজন ২০০৫ সালের ২০ মে সানজিদা সুলতানার সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন। এই দম্পতির অমিয়া হাশেম নামে একটি সন্তান রয়েছে। অমিয়া ধানমণ্ডি কামরুন্নেসা সরকারি স্কুলের তৃতীয় শ্রেণীর ছাত্রী।

তিনি জানান, তার পছন্দের রং নীল ও ফুল গন্ধরাজ। খেতে ভালবাসেন ইলিশ মাছ। আর অবসর সময়ে এই সাংবাদিক যে কোনো স্থানে প্রিয় মানুষের সঙ্গে ঘুরে বেড়াতে পছন্দ করেন।

জন্মদিনের বিশেষ আয়োজন সম্পর্কে মুস্তফা মনওয়ার সুজন বলেন, ‘শাহবাগ ফ্রেন্ড সোসাইটি নামে আমার প্রিয় একটা সংগঠন আছে। সন্ধ্যায় বন্ধুরা কেক কেটে কিছু একটা করবে মনে হয়।’

এছাড়াও তার প্রিয় কর্মস্থলে সহকর্মীরা আজ কেক কেটে মিষ্টভাষী এই গুনি মানুষটির জন্মদিন উদযাপনের প্রস্তুতি গ্রহণ করেছে।

ঢাকা, বৃহস্পতিবার, মার্চ ৫, ২০১৫ (বিডিলাইভ২৪) // আর কে এই লেখাটি ২৭৬১ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন