সর্বশেষ
শনিবার ৭ই আশ্বিন ১৪২৫ | ২২ সেপ্টেম্বর ২০১৮

‘সরি, ভুল করে বলেছি’

শুক্রবার, মার্চ ২৭, ২০১৫

86179062_1427467519.jpg
বিডিলাইভ ডেস্ক :
সিডনির সংবাদ সম্মেলনে তো বটেই, সোশ্যাল মিডিয়ার সৌজন্যে গোটা ক্রিকেটে বিশ্বেই হাসির রোল পড়ে গেছে স্টিফেন সেমিল্টের ছোট্ট একটি ভুলে।

আন্তর্জাতিক নিউজ মিডিয়া বিবিসির এই ক্রীড়া সাংবাদিক চলতি বিশ্বকাপ ক্রিকেট কাভার করতে অস্ট্রেলিয়ায় রয়েছেন। বৃহস্পতিবার সিডনিতে ভারত-অস্ট্রেলিয়া সেমিফাইনাল ম্যাচের পর সংবাদ সম্মেলনেও হাজির ছিলেনি তিনি। অস্ট্রেলিয়ার বিজীয় অধিনায়ক মাইকেল ক্লার্ক ও ম্যাচ সেরার পুরস্কার জেতা স্টিভেন স্মিথ তখন সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দিয়ে চলেছেন। এক সময় সেমিল্টও ক্লার্ককে প্রশ্ন করতে উঠে দাঁড়ালেন। কিন্তু তিনি যা বললেন তাতে প্রথমে সবাই স্তম্ভিত, পরে অট্টহাসিতে ফেটে পড়েছেন। এমনকি ক্লার্ক ও স্মিথও যোগ দিয়েছেন সেই হাসিতে।

ক্লার্ককে সেমিল্ট যে প্রশ্নটি করতে চেয়েছিলেন তার মূল কথা হলো-অধিনায়ক হিসেবে দায়িত্ব নেওয়ার পর থেকে যে দারুণ সব সাফল্য পাচ্ছেন সেই সম্পর্কে কিছু বলুন। ইংলিশে প্রশ্নটি করতে গিয়ে শব্দগত একটি ভুল করে বসেন বিবিসির এই সাংবাদিক। ‘ট্রেমেন্ডাস সাকসেস’ কথাটি না বলে সেমিল্ট বলে বসেছেন, ‘ট্রেমেন্ডাস সেক্স’, অর্থাৎ কিনা প্রশ্নটি ঘুরে দাঁড়াচ্ছে- অধিনায়ক হিসেবে দায়িত্ব নেওয়ার পর থেকে যে দারুণ যৌন জীবন কাটাচ্ছেন সেই সম্পর্কে কিছু বলুন!

প্রশ্ন শুনে প্রথম ক্লার্কসহ উপস্থিত সবাই প্রথমটায় বিস্মিত হয়েছেন। সেমিল্টও তার ভুল বুঝতে পেরে সঙ্গে সঙ্গেই ক্ষমা চেয়ে বলেছেন, ‘‘সরি অনিচ্ছাকৃত ভুল হয়ে গেছে। আমি ‘সাকসেস’ শব্দটি বলতে গিয়ে ‘সেক্স’ বলে ফেলেছি।’’

এমন ঘটনায় প্রথমে বিব্রত বোধ করলেও পরে ক্লার্কও মজা করে বলেছেন, ‘ভাই, এই প্রশ্নটা তো আমার স্ত্রীর জন্য।’

ঢাকা, শুক্রবার, মার্চ ২৭, ২০১৫ (বিডিলাইভ২৪) // এম এস এই লেখাটি ৯৩৮১ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন