সর্বশেষ
সোমবার ৫ই অগ্রহায়ণ ১৪২৫ | ১৯ নভেম্বর ২০১৮

অবশেষে স্বস্তির বৃষ্টি

শুক্রবার, মে ১৫, ২০১৫

1055950128_1431686758.jpg
বিডিলাইভ রিপোর্ট :
অবশেষে গত কয়েকদিনের তীব্র তাপমাত্রার পরিসমাপ্তি ঘটিয়ে বৃষ্টি ঝরল রাজধানীতে। এতে কিছুটা স্বস্তি পেলেন নগরবাসী।

গত বুধবার থেকে প্রচণ্ড গরম শুরু হয়। দীর্ঘ খরতাপে অতিষ্ঠ নগরবাসী ফিরে পেল সাময়িক স্বস্তি। তবে দেশের অধিকাংশ জেলাতেই বৃষ্টিপাত হয়নি। বিশেষ করে উত্তরাঞ্চল পুড়ছে প্রচণ্ড তাপদাহে।

ঢাকা, ময়মনসিংহ, মাদারীপুর, সৈয়দপুর, বরিশাল ও পটুয়াখালী অঞ্চলসহ রাজশাহী ও খুলনা বিভাগের ওপর দিয়ে মৃদৃ থেক মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা মৃদু তাপপ্রবাহ হিসেবে কিছু এলাকায় অব্যাহত থাকতে পারে বলে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে।

রাজধানীতে শুক্রবার বিকালের হঠাৎ এ বৃষ্টিতে খুশি নগরবাসী। ছুটির দিন হওয়ায় নগরবাসীর জন্য বাড়তি কোনো দুর্ভোগ বয়ে আনেনি বৃষ্টি। এ নিয়ে জালাল বাবু নামের এক লোক বলেন, সত্যিই এই বৃষ্টিটা ছিল স্বস্তির। গত কয়েকদিনে রাজধানীতে এত বেশি উত্তাপ ঝরছিল যা ক্রমান্বয়ে সাধারণ মানুষের জীবনকে অস্থির করে তুলেছিল। বৃষ্টিপাত হয়েছে মাত্র ঢাকা ও তার আশেপাশের কয়েকটি জেলায়। তাই দেশের অন্তত কয়েকটি জেলার মানুষ শুত্রবার খরতাপের যন্ত্রণা থেকে কিছুটা হলেও রেহাই পেয়েছে।

এদিকে আবহাওয়া অধিদপ্তর জানায়, আজ সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘন্টায় নোয়াখালী ও কুমিল্লা অঞ্চলসহ রাজশাহী, রংপুর, ঢাকা এবং সিলেট বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলাসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। আগামীকাল ঢাকায় সূর্যোদয় ৫টা ১৬ মিনিটে। আগামী ৭২ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়, এসময়ে আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে।

আবহাওয়া চিত্রের সংক্ষিপ্তসারে বলা হয়, পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় একটি লঘুচাপ অবস্থান করছে। যার বর্ধিতাংশ উওর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত।

ঢাকা, শুক্রবার, মে ১৫, ২০১৫ (বিডিলাইভ২৪) // এম এস এই লেখাটি ২৭১৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন