সর্বশেষ
রবিবার ৬ই কার্তিক ১৪২৫ | ২১ অক্টোবর ২০১৮

টেস্ট দলে ডাক পাওয়া ওপেনার এখন রিক্সাচালক (ভিডিও)

বৃহস্পতিবার, মে ২১, ২০১৫

823930238_1432202188.jpg
বিডিলাইভ ডেস্ক :
একজন অসম্ভব প্রতিভাবান মানুষ যে কিনা হতে পারতো বাংলাদেশের ক্রীড়া জগতের একজন উজ্জ্বল নক্ষত্র সেই মানুষটিই আজ ভাগ্যের নির্মম পরিহাসে রাজধানী ঢাকার অলিতে গলিতে জীবনের দায়ে টেনে চলেছেন রিক্সার প্যাডেল। কিন্তু কেন আজ তাকে শিকার হতে হল এমন নির্মম পরিহাসের সে প্রশ্নের উত্তর খুজতেই পাওয়া গেলো অনেক উত্তর। ইতোমধ্যেই সামাজিক যোগাযোগের মাধ্যমে এই সাবেক ক্রিকেটারকে নিয়ে তুমুল আলোচনার ঝড় বইছে।

ফেসবুকের স্ট্যাটাসে একজন লিখেছেন, 'সাহায্য প্রয়োজন খুজে পেতে উনাকে। সকলের দৃষ্টি আকর্ষণ করছি সাহায্যের জন্যে। অনর্গল ইংরেজীতে কথা বলে যাওয়া রিকশাচালকটিকে কেউ বলতে পারেন মানসিক রোগী আবার কেউ বা বলবেন ভনিতা।

ইংল্যান্ড থেকে এমবিএ করে আসা এই ব্যক্তি আসলে ছিলেন একজন ক্রিকেটার, যিনি পাবনা জেলা দলের ওপেনিং ব্যাটসম্যান ও রাজশাহী বিভাগীয় দলের উইকেটকিপার হিসেবে একসময় নিয়মিত খেলেছিলেন। বাড়ি পাবনা জেলার নয়নামিত, আক্কালের সাকোর পাশে।

ভাগ্যের নির্মম পরিহাসে তিনি তার সহধর্মীনীর কাছ থেকেই প্রতারিত হয়ে সম্পত্তিসহ সকল কিছু হারিয়ে আজ রিকশা চালাচ্ছেন, এমন এক সময়ে যখন বাংলাদেশ ক্রিকেট সফলতার তুঙ্গে, ক্রিকেট বোর্ড প্রায় স্বয়ং সম্পূর্ণ।

পাবনা জেলা দলের হয়ে নিয়মিত এই খেলোয়াড় এখন ঢাকা শহরে রিকশা চালায় হয়তোবা জীবনে পাওয়া দুঃখ থেকেই কিন্তু আমরা চাইলেই কিন্তু পারি উনাকে আবার উনার পরিবারের কাছে ফিরিয়ে দিতে। বিসিবি খুব সহজেই পত্রিকায় বা টিভিতে বিজ্ঞাপন দিয়ে উনাকে খুজে বের করতে পারে যা আশা করি উনারা করবেন।

মাঝে মধ্যে উনাকে দেখা যায় উত্তরা ৬ নম্বার সেক্টরের মাঠের আশে পাশে নতুবা দেখা যায় ৪ নাম্বার সেক্টরের মাঠের পাশে, কখনো বা বিশ্রাম নিতে আবার কখনো পুরনো দিনের কথা মনে করেই তরুণদের সঙ্গে মাঠে ব্যাটবল হাতে হাত ঘুরাতে।

তারপরেও ঢাকার উত্তরায় বসবাসকারী বা চলাফেরা করেন এমন কারো সঙ্গে যদি দেখা হয়ে যায় তাহলে সিয়াক হাসিমি -+৮৮০১৬৭৫৭৪৪৩৬৯ অথবা ০১৭১৭৯২০৭৯৫  যোগাযোগ করার জন্যে অনুরোধ করা হলো। আপনার আমার এই ছোট্ট একটু সাহায্য হয়তো তার জীবন যুদ্ধে নিজেকে পরাজিত ভাবতে থাকা একজন ব্যাক্তিকে ফিরিয়ে দেবে জীবনের পূর্ণতা।

সেই সঙ্গে আশা করবো বিসিবি ও সাবেক বর্তমান সকল খেলোয়াড়দের সমন্বয়ে করা সকল সংগঠন এক সময়ের মাঠে থাকা সকল খেলোয়াড়দের পাশেই থাকবেন।’

পিকলু চৌধুরী নামের একজন এই প্রতিভাবান অবহেলিত মানুষটির ভিডিও সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে প্রথম আপলোড করেছিলেন, তিনি এই মানুষটির সম্পর্কে প্রতিক্রিয়া জানাতে গিয়ে বলেছেন,

গত ২৪ ঘন্টায় যা জানতে পারলাম তা রীতিমত বিস্ময়কর! বাংলাদেশ ন্যাশনাল ক্রিকেট বোর্ডের এই খেলোয়াড় বাদশা এখন রিক্সা চালান। এক সময় পাবনা ডভিসন টিম এর ক্যাপ্টেন আর দেশ কাঁপানো এই ওপেনার এখন রিক্সার ড্রাইভার। এক সময় জাতীয় টেস্ট দলে ডাক পেয়েছিলেন বাদশা।

তিনি রাজশাহী ডিভিশন ক্রিকেট টিমের উইকেট কিপার ছিলেন। সবাই তার ব্যাটিংয়ের স্টাইলের প্রসংশা করছেন। তিনি ইংল্যান্ড থেকে MBA করেছেন। তার সততার প্রচুর প্রসংশা আমার ইনবক্সে আমি পেয়েছি এভেন কমেন্টে।

ভাগ্যের নির্মম পরিহাস তিনি তার সহধর্মীনী থেকে প্রতারণার শিকার। তার সকল সম্পত্তি তার স্ত্রী নিয়ে গেছেন। সদা হাস্যজ্জ্বল মানুষটি পৃথিবীর উপরে হতাশ হয়ে আজ পথে পথে ঘুরছেন।

আমার সঙ্গে আলাপ চারিতায় সে কিছু কিছু হতাশার কথা বলেছিলেন। সবাইকে অনেক অনেক ধন্যবাদ। অনেক খারাপ মানুষের ভীড়ে কিছু ভালো মানুষ আছে এখনো এই বিশ্বাস নিয়ে হয়তো ক্রিকেটার বাদশাহ আবার সবার মাঝে ফিরে আসবেন।

ঢাকা, বৃহস্পতিবার, মে ২১, ২০১৫ (বিডিলাইভ২৪) // জে এস এই লেখাটি ৯৬১৫৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন