সর্বশেষ
শনিবার ৩রা অগ্রহায়ণ ১৪২৫ | ১৭ নভেম্বর ২০১৮

তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে

মঙ্গলবার, জুন ৯, ২০১৫

1812975569_1433871300.jpg
বিডিলাইভ রিপোর্ট :
ঢাকাসহ আজ ফরিদপুর, মাদারীপুর, চাঁদপুর, সৈয়দপুর, বরিশাল, পটুয়াখালী, খুলনা ও রাজশাহী বিভাগের উপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। মঙ্গলবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এ কথা জানানো হয়েছে।

অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, ঢাকা ও বরিশাল বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র আকাশ আংশিক মেঘলাসহ আবহাওয়া প্রধানতঃ শুষ্ক থাকতে পারে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ফরিদপুর, ঢাকা, মাদারীপুর, চাঁদপুর, সৈয়দপুর, বরিশাল ও পটুয়াখালী অঞ্চলসহ খুলনা ও রাজশাহী বিভাগের উপর দিয়ে মৃদু থেকে মাঝারী ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।। তবে সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

সিনপটিক অবস্থা সম্পর্কে অধিদপ্তর জানায়, উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে লঘুচাপের বর্ধিতাংশ অবস্থান করছে। দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু চট্টগ্রাম ও সিলেট বিভাগ পর্যন্ত অগ্রসর হয়েছে। উত্তর-পূর্ব বঙ্গোপসাগরে মৌসুমী বায়ু দুর্বল হয়ে পড়েছে।

গতকাল সোমবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল যশোরে যা ৩৯ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস এবং আজকের সর্বনিম্ন তাপমাত্রা সৈয়দপুরে যা ২৪ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। আজ সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টিপাতের পরিমাণ ছিল টেকনাফে যা ১১১ মিলিমিটার।

ঢাকায় গতকালের সর্বোচ্চ তাপমাত্রা ৩৬ ডিগ্রি সেলসিয়াস এবং আজকের সর্বনিম্ন তাপমাত্রা ২৮ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

আজ ঢাকায় সূর্যাস্ত ৬টা ৪৫ মিনিটে এবং আগামীকাল সূর্যোদয় ৫টা ১০ মিনিটে।

ঢাকা, মঙ্গলবার, জুন ৯, ২০১৫ (বিডিলাইভ২৪) // এম এস এই লেখাটি ১৩৯১ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন