সর্বশেষ
মঙ্গলবার ২রা শ্রাবণ ১৪২৫ | ১৭ জুলাই ২০১৮

চার দিনের ছুটি, আনন্দে বাড়ি ফিরলেন টাইগাররা

বৃহস্পতিবার, জুন ২৫, ২০১৫

337129045_1435252527.jpg
বিডিলাইভ ডেস্ক :
ভারতের বিপক্ষে টেস্ট ও ওয়ানডে সিরিজ শেষে চার দিনের ছুটি পেয়েছেন বাংলাদেশ দলের ‍ক্রিকেটাররা। বৃহস্পতিবার সকালে টিম হোটেল সোনারগাঁও ছাড়েন সাকিব-তামিম-মুশফিকরা।

দুই সন্তানের সঙ্গ পেতে সকাল হওয়ার অপেক্ষা করেননি অধিনায়ক মাশরাফি। সেহেরি করেই হোটেল থেকে বাসায় ফিরে যান তিনি। সকাল সকাল সাকিব, তামিম, মুশফিকও বাসার পথে রওনা হয়ে যান। অন্যরা একটু বেলা করেই হোটেল ছাড়েন। একটু আগে-পরে হোটেল ছাড়লেও সবার অনুভূতি ছিল প্রায় একই রকম। পূর্ণ শক্তির ভারতের বিপক্ষে সিরিজ জয়ের আনন্দ নিয়ে বাড়ি ফিরে গেছেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা।
 
মাত্র চার দিনের ছুটি। এর পরই আবার ঝাঁপিয়ে পড়তে হবে দক্ষিণ আফ্রিকার সিরিজের প্রস্তুতিতে। তাই দলের অধিকাংশ সদস্য ঢাকাতেই আছেন। নাসির হোসেন, সৌম্য সরকার ও লিটন কুমার দাস ছুটি কাটাতে বাড়ি গেছেন বৃহস্পতিবার। বিকেল ৩টায় সাতক্ষীরার উদ্দেশে রওনা হয়ে গেছেন মুস্তাফিজ। দুপুরে ছোট বোনকে নিয়ে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে রংপুরের গ্রামের বাড়িতে গেছেন নাসির। দিনাজপুরের ছেলে লিটনও সকালের দিকেই বাড়ির বাসে চেপেছেন।
 
ঢাকা ছেড়ে গেছে ভারতীয় ক্রিকেট দলও। ধোনি-কোহলিদের ঢাকা ছাড়ার কথা ছিল ২৬ জুন। কিন্তু তৃতীয় ওয়ানডেটি রিজার্ভ ডেতে না গড়ানোয় একদিন আগেই দেশে ফিরে যান তারা। তবে টিকিট না পাওয়ায় রবিচন্দ্রন অশ্বিন এবং কোচিং স্টাফরা বৃহস্পতিবার যেতে পারেননি। শুক্রবার দেশে ফিরে যাবেন তারা।
 
বৃহস্পতিবার সকাল ১০টা এবং দুপুর ১টায় দুই ভাগে বিভক্ত হয়ে মুম্বাই ও দিল্লির উদ্দেশে রওনা হয়ে যান ভারতীয় ক্রিকেটাররা।
 
দক্ষিণ আফ্রিকা সিরিজের জন্য ৩০ জুন থেকে প্রস্তুতি শুরু হবে বাংলাদেশ দলের। তবে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা এবং রুবেল হোসেন ২৭ জুন থেকেই নেমে পড়বেন ফিটনেস ট্রেনিংয়ে। যাদের ফিটনেসে ঘাটতি রয়েছে, তারা আগেভাগেই স্ট্রেন্থ অ্যান্ড কন্ডিশনিং কোচ মারিও ভিল্লাভারানের অধীনে কাজে নেমে পড়তে পারেন। ফিটনেসের কিছুটা ঘাটতি রয়েছে সাকিবেরও। ২৮ জুন থেকে তিনিও যোগ দিতে পারেন।
 
বৃহস্পতিবার হোটেল ছাড়ার আগে নাসির হোসেন অবশ্য হোয়াইটওয়াশ করতে না পারার জন্য কিছুটা আক্ষেপই করলেন, 'ভারতের সঙ্গে সিরিজ জয় আমাদের জন্য অনেক বড় পাওয়া। হোয়াইটওয়াশ করতে পারলে আরও ভালো লাগত। তার পরও বলব, আমরা অনেক ভালো ক্রিকেট খেলেছি।'
 
নিজের পারফরম্যান্স নিয়ে তিনি বলেন, 'পারফরম্যান্স নিয়ে আমি পুরোপুরি সন্তুষ্ট নই। আমার আরও ভালো করার সুযোগ ছিল। তবে বাংলাদেশ সিরিজ জিতেছে, এটাই আমাদের সবচেয়ে বড় গর্বের বিষয়।'
 
তরুণ ওপেনার সৌম্য সরকার অবশ্য নিজের চেয়ে তার জেলার সন্তান মুস্তাফিজের প্রশংসা করলেন বেশি, 'মুস্তাফিজের উত্থানটা বেশি ভালো লাগছে। সাতক্ষীরার একটা ছেলে ১৩ উইকেট নিয়েছে। আমার খুবই ভালো লাগছে।'

১০ জুন টেস্ট ম্যাচ দিয়ে শুরু হয় ভারতের বিপক্ষে সিরিজ। এর পর মিরপুরে ১৮, ২১ ও ২৪ জুন অনুষ্ঠিত হয় ওয়ানডে সিরিজের ম্যাচগুলো। ভারত সিরিজকে সামনে রেখে ২০ মে মিরপুরে অনুশীলন ক্যাম্প শুরু করে বাংলাদেশ দল। প্রায় এক মাসের ব্যস্ত সময় পার করে আজ থেকে বিশ্রাম পাচ্ছেন ক্রিকেটারা। এর আগে পাকিস্তান সিরিজের পর সাত দিনের বিশ্রাম পেয়েছিলেন তারা।

চার দিনের ছুটি শেষে দক্ষিণ আফ্রিকা সিরিজের জন্য প্রস্তুতি ক্যাম্পে যোগ দেবেন টাইগার ক্রিকেটাররা। দুটি টি-টোয়েন্টি, তিনটি ওয়ানডে ও দু্ই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে ৩০ জুন ঢাকায় আসবে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল।

ঢাকা, বৃহস্পতিবার, জুন ২৫, ২০১৫ (বিডিলাইভ২৪) // কে এইচ এই লেখাটি ৫১৯৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন