সর্বশেষ
সোমবার ১লা শ্রাবণ ১৪২৫ | ১৬ জুলাই ২০১৮

বিশ্বের সবচেয়ে দ্রুতগতির ফোন!

শুক্রবার, জুন ২৬, ২০১৫

1175017325_1435314309.jpg
বিডিলাইভ ডেস্ক :
বিশ্বের শীর্ষ স্মার্টফোন নির্মাতা হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছে অ্যাপল ও স্যামসাং। কিন্তু সাম্প্রতিক এক পরীক্ষার ফল বলছে, দক্ষিণ কোরিয়ার প্রতিষ্ঠানটির তৈরি গ্যালাক্সি এস ৬ স্মার্টফোনটি এখন বিশ্বের সবচেয়ে দ্রুতগতির ফোন। প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট টমস গাইড এই পরীক্ষা চালিয়েছে। টমস গাইডের পরীক্ষায় যে নয়টি বিষয় মূল্যায়ন করেছে তার মধ্যে ছয়টিতে শীর্ষে রয়েছে স্যামসাংয়ের তৈরি গ্যালাক্সি এস ৬ স্মার্টফোনটি।

তালিকায় দ্রুতগতির ফোন হিসেবে দ্বিতীয় অবস্থানে রয়েছে এলজির জি ৪ স্মার্টফোনটি। তৃতীয় অবস্থানটি অ্যাপলের আইফোন ৬ এর।

টমস গাইডের পরীক্ষকেরা দাবি করেছেন, গ্যালাক্সি ৬ স্মার্টফোনটি প্রতিদ্বন্দ্বীদের পেছনে ফেলার কারণ হচ্ছে স্যামসাংয়ের নিজস্ব অক্টাকোর এক্সিনোস ৭৪২০ প্রসেসর, উন্নত ডিডিআর ৪ মেমোরি ও দ্রুতগতির স্টোরেজ ফরম্যাট।

যে ফোনগুলো নিয়ে টমস গাইড পরীক্ষা চালিয়েছে তার মধ্যে আইফোন ৬ হচ্ছে সবচেয়ে পুরোনো মডেলের ফোন। কিন্তু এর ৬৪ বিটের এ৮ প্রসেসর গেম ও পিডিএফ খোলার ক্ষেত্রে তুলনামূলকভাবে অনেক ভালো করেছে বলে টমস গাইডের পরীক্ষকেদের দাবি।

এই নিয়ে দ্বিতীয়বারের মতো পরীক্ষায় ভালো ফল দেখাল স্যামসাংয়ের গ্যালাক্সি সিরিজের সর্বশেষ ফোনটি। এর আগে ডিএক্সও মার্কের করা পরীক্ষায় এস ৬ এর ক্যামেরা শীর্ষ অবস্থানে এসেছিল।

অ্যাপল ও স্যামসাং দুই শীর্ষ স্মার্টফোন নির্মাতা। এ বছরের প্রথম প্রান্তিকে ভালো করায় বর্তমানে স্মার্টফোন নির্মাতা হিসেবে শীর্ষে আছে স্যামসাং।
টমস গাইডের র‍্যাঙ্কিংটমস গাইডের র‍্যাঙ্কিং
১. গ্যালাক্সি এস৬
২. এলজি জি৪
৩. আইফোন ৬
৪. এইচটিসি ওয়ান এম৯
৫. গুগল নেক্সাস ৬
৬. আসুস জেনফোন ২

ঢাকা, শুক্রবার, জুন ২৬, ২০১৫ (বিডিলাইভ২৪) // এম এস এই লেখাটি ৬৬০৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন