সর্বশেষ
শুক্রবার ২২শে জ্যৈষ্ঠ ১৪২৭ | ০৫ জুন ২০২০

মোবাইল কোম্পানির রাতের প্যাকেজে নিষেধাজ্ঞা

শনিবার, জুন ২৭, ২০১৫

1945821196_1435399008.jpg
বিডিলাইভ রিপোর্ট :
মোবাইল ব্যবহারকারী স্কুল, কলেজগামী শিক্ষার্থীদের ফোন ব্যবহার সীমিত করার লক্ষ্যে মোবাইল অপারেটদের রাত্রিকালীন কোনো প্যাকেজ বাজারে চালু না রাখায় নিষেধাজ্ঞা জারি করেছে বিটিআরসি।

দশম সংসদের দ্বিতীয় বাজেট অধিবেশনে শনিবার প্রশ্নোত্তর পর্বে ঢাকা-১১ আসনের সংসদ সদস্য এ কে এম রহমতুল্লাহ’র টেবিলে উত্থাপিত এক লিখিত প্রশ্নের উত্তরে সংসদ কার্যে দায়িত্বপ্রাপ্ত ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের সংসদকে এ তথ্য জানান।

প্রশ্নকর্তা বলেন, ‘স্কুল-কলেজের ছাত্রছাত্রী মোবাইল ফোন ব্যবহারের কারণে লেখাপড়ায় অমনোযোগী এবং খারাপ কাজে জড়িত হয়। এ জন্য শিক্ষার্থীদের মোবাইল ব্যবহার সীমিত করার জন্য সরকার কোনো পদক্ষেপ গ্রহণ করবে কি না?

মন্ত্রী বলেন, এই অভিযোগ সম্পূর্ণভাবে সত্য নয়। স্কুল, কলেজের ছাত্রছাত্রী মোবাইল ফোন ব্যবহার করে লেখাপড়ায় অমনযোগী হয় ও খারাপ কাজে জড়িত হয়, তা নয়। মোবাইল ফোনে ইন্টারনেট ব্যবহার করে লেখাপড়া সংক্রান্ত আপডেটেড তথ্য তারা জানতে পারে। তবে এসব শিক্ষার্থীর মোবাইল ফোন ব্যবহার সীমিত করার লক্ষ্যে মোবাইল অপারেটরদের শুধু রাত্রিকালীন কোন প্যাকেজ বাজারে চালু না করার বিষয়ে নিষেধাজ্ঞা জারি করে কমিশন (বিটিআরসি) হতে চলতি বছরের মার্চে একটি নির্দেশনা দেয়া হয়েছে।

ঢাকা, শনিবার, জুন ২৭, ২০১৫ (বিডিলাইভ২৪) // এম এস এই লেখাটি ১৪৮৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন