সর্বশেষ
শুক্রবার ৫ই আশ্বিন ১৪২৬ | ২০ সেপ্টেম্বর ২০১৯

অাসছে মানিব্যাগে রাখার ফোন!

রবিবার, অক্টোবর ২৫, ২০১৫

1557031391_1445770985.jpg
বিডিলাইভ ডেস্ক :
ক্রেডিট কার্ডের সমান আয়তন ও পুরুত্বের ফোনের খবর কেউ জানেন কি? এই ফোন আপনার মানিব্যাগ কিংবা ওয়ালেটে ক্রেডিট কার্ডের মতই রাখা যাবে। হালকা এবং পাতলা হওয়ার কারণে এই ফোন বহন করাও সহজ। পাতলা ও ছোট আকারের এই ফোনটি উৎপাদন করেছে আইকার্ড ফোন নামের একটি প্রতিষ্ঠান। ই-কর্মাস ওয়েবসাইটগুলো এই ফোনগুলোর হদিস মিলছে।

আইকার্ড ফোনের সবচেয়ে পাতলা ফোনটি হলো ৪.৮ মিলিমিটার পুরুত্বের। এটাকে বলা হচ্ছে মিনি সেল ফোন। প্রতিষ্ঠানটি দাবি করছে এটি পৃথিবীর সবচে ছোট মোবাইল ফোন।

ফোনটি এমপিথ্রি প্লেয়ার হিসেবে ব্যবহার করা যাবে। এতে ভাইব্রেশন রিংটোনও আছে। সাদা রঙের এই ফোনটি জিএসএম ক্লাশ ৮৫০/৯০০/১৮০০/১৯০০ মেগাহার্টজ ব্যান্ড নেটওয়ার্ক সমর্থন করে। এটিতে ইংরেজি এবং রুশ কিবোর্ড রয়েছে। এছাড়া ফোনটি মাল্টি ল্যাংগুয়েজও সমর্থন করে।

ফোনটির বিশেষ ফিচার হিসেবে রয়েছে, ব্লুটুথ, শক ফাংশন, মেসেজ, এমপিথ্রি ফাংশন এবং এফএম রেডিও।

ফোনটির ব্যাটারি ৩২০ মিলিঅ্যাম্পায়ার আওয়ারের। ব্যাটারিতে একবার চার্জ দিলে ২.৫ ঘণ্টা একটানা কথা বলা যাবে। অন্যদিকে এটি ৭২ ঘণ্টা পর্যন্ত একটানা স্ট্যান্ডবাই মোডে সচল থাকবে।

ফোনটি কেনার খায়েস যদি কারো জাগে তবে করার কিছু নেই। কেননা, সবচে পাতলা এই ফোনটির স্টক ফুরিয়েছে। তবে শোনা যাচ্ছে আইকার্ড মিনি ফোনটি খুব শিগগিরই বাজারে আসবে। সেই পর্যন্ত না হয় অপেক্ষা করুন।

ঢাকা, রবিবার, অক্টোবর ২৫, ২০১৫ (বিডিলাইভ২৪) // এম এস এই লেখাটি ২১৫৩ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন