সর্বশেষ
সোমবার ১১ই ভাদ্র ১৪২৬ | ২৬ আগস্ট ২০১৯

এটিএম বুথে ৫০০ টাকার বদলে পাওয়া যাচ্ছে ২৫০০ টাকা!

রবিবার, ডিসেম্বর ২০, ২০১৫

738117412_1450549451.jpg
বিডিলাইভ ডেস্ক :
এটিএম বুথে পাওয়া যাচ্ছে পাঁচগুণ টাকা। এ খবর পেয়ে এটিএম বুথের বাইরে ভিড় জমিয়েছেন ওই ব্যাংকের গ্রাহকরা। যে বুথে ১০০ চাইলে ৫০০ আর ৫০০ চাইলে ২৫০০ টাকা বের হচ্ছে। এমন ঘটনাই ঘটেছে ভারতের উত্তরপ্রদেশে।

উত্তরপ্রদেশের অজিতনগর এলাকায় একটি এটিএম বুথে ঢোকার জন্য প্রায় জানপ্রাণ লাগিয়ে দিয়েছিলেন ওই ব্যাংকের গ্রাহকরা। ওই বুথে ঢোকার জন্য গ্রাহকরা কেন উতলা হবেন না? ওই ব্যাংকের এটিএমে একশো টাকা চেয়ে বোতাম টিপলেই হাতে চলে আসছিল কড়কড়ে পাঁচশো টাকা।

আর কোনো ভাগ্যবান এক হাজার টাকা বের করার জন্য বোতাম টিপলে হাতে চলে আসছিল নগদ পাঁচ হাজার টাকা। অর্থাৎ যে টাকা চাওয়া হচ্ছে তার পাঁচগুণ পাওয়া যাচ্ছিল। টাইমস অব ইন্ডিয়া সূত্রে এ তথ্য জানা গেছে।

সবচেয়ে বড় ব্যাপার হলো, এটিএম ব্যবহারকারীদের অ্যাকাউন্ট থেকে তাদের কাঙ্ক্ষিত টাকাই কাটা যাচ্ছিল। এটিএম থেকে বের হওয়া পাঁচগুণ টাকা নয়। এভাবেই প্রায় ২০ জন গ্রাহক ওই এটিএম থেকে টাকা তুলে ফেলেন।

এদিকে ব্যাংক কর্তৃপক্ষও ব্যাপারটি টের পেয়ে এটিএম তালাবন্ধ করে দেয়। আর বন্ধ এটিএমের পাশেই ভিড় জমান গ্রাহকরা। সবার দাবি, বন্ধ এটিএম খুলে তাদেরও পাঁচগুণ টাকা নেওয়ার সুযোগ করে দিতে হবে।

অবশ্য এই গোলমালের খবর পেয়ে সংশ্লিষ্ট ব্যাংকের টেকনিক্যাল টিম ছুটে এসেছে। আপাতত বন্ধ রয়েছে এটিএম বুথ। এ ছাড়া ব্যাংকটি জানিয়েছে, আপাতত যারা বেশি টাকা পেয়েছেন, তারা ছাড়া পাবেন না। ব্যাংকের যান্ত্রিক ত্রুটিজনিত সময়ে টাকা তোলা প্রত্যেক গ্রাহকের কাছ থেকে বাড়তি টাকা ফেরত নেওয়া হবে বলেও জানিয়েছে ব্যাংক কর্তৃপক্ষ।

ঢাকা, রবিবার, ডিসেম্বর ২০, ২০১৫ (বিডিলাইভ২৪) // এ এম এই লেখাটি ৮২০২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন