সর্বশেষ
শনিবার ৩রা অগ্রহায়ণ ১৪২৫ | ১৭ নভেম্বর ২০১৮

যে তিনটি কারণে এটিএমের স্লিপ ফেলে দেবেন না

সোমবার, আগস্ট ১, ২০১৬

230274853_1470043599.jpg
বিডিলাইভ ডেস্ক :
আমরা অনেকেই এটিএম থেকে টাকা তুলেই স্লিপটি ফেলে দেই। কিন্তু এই কাজটি ভুলেও করবেন না। কেননা, এতে আপনারই সমস্যা বাড়বে। কীভাবে, জেনে নিন কেনো স্লিপ ফেলবেন না?

১. এই স্লিপটি আপনার লেনদেনের প্রমাণ। ব্যাংক থেকে টাকা তোলা মানেই লেনদেন। নগদ টাকা লেনদেন করছেন, অথচ প্রমাণ হাতে রাখবেন না? এই সহজ কথাটি মাথায় রাখুন, যে কোনো ধরনের লেনদেনেরই প্রমাণ হাতে রাখতে হয়। কোনো ক্ষেত্রে গোলমাল হলে ব্যাংক কিন্তু সর্বাগ্রে আপনার লেনদেনের স্টেটমেন্ট চাইবে। ফলে এই স্লিপটি মহামূল্যবান।

২. ধরা যাক, কোনোভাবে আপনার অ্যাকাউন্ট থেকে টাকা তোলা হলো। আপনি কীভাবে বুঝবেন? ব্যাংকে গিয়ে খোঁজ করলে জানা যাবে ঠিকই। কিন্তু আপনার হাতে যদি স্লিপটি থাকে, তাহলে আপনি সহজেই জানতে পারবেন, আপনার অ্যাকাউন্টে ব্যালেন্স কত ছিল এবং বর্তমানে কত হয়েছে। অ্যাকাউন্ট থেকে টাকা তোলা হলে মোবাইলে মেসেজ আসে। কিন্তু আপনার হাতে স্লিপ থাকা উচিত। কেননা, এর পরের পদক্ষেপে এই স্লিপটি আপনার কাজে আসবেই।

৩. জানা গেছে, হ্যাকাররা এটিএমের ওপরে নজরদারি চালায়। এটিএম স্লিপ থেকে কোড তুলে নিয়ে আপনার অ্যাকাউন্ট সাফ করে দিতে পারে তারা। ফলে স্লিপ ফেলে দেয়ার হলে বাড়িতে এসে নিরাপদ স্থানে সেটি করুন।

ঢাকা, সোমবার, আগস্ট ১, ২০১৬ (বিডিলাইভ২৪) // এই লেখাটি ৭৩৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন