সর্বশেষ
রবিবার ৭ই মাঘ ১৪২৪ | ২১ জানুয়ারি ২০১৮

মালয়েশিয়ায় উচ্চশিক্ষা বিষয়ে শিক্ষা মেলা

বৃহঃস্পতিবার ২০শে অক্টোবর ২০১৬

1922318970_1476942444.jpg
বিডিলাইভ রিপোর্ট :
মালয়েশিয়ায় উচ্চশিক্ষা নিয়ে শিক্ষা মেলা অনুষ্ঠিত হবে ঢাকায় আগামী ২১, ২২ ও ২৩ শে অক্টোবর (শুক্র, শনি ও রবিবার) দ্য ডেইলি স্টার সেন্টারের চতুর্থ তলায় এবং চট্রগ্রামের পেনেনসুলা হোটেলে ২৫ ও ২৬ অক্টোবর। প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত চলবে এ মেলা।

মেলায় অংশ নেবে মালয়েশিয়ার প্রথম সারির প্রায় ২০টা ইউনিার্ভাসিটি ও কলেজ। মেলার আয়োজন করেছে বাংলাদেশ মালয়েশিয়া স্ট্যাডি সেন্টার লি:। সহায়তায় রয়েছে মালয়েশিয়া হাই কমিশন ঢাকা, বাংলাদেশ মালয়েশিয়া চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ এবং ঢাকা মেট্রোপলিটন পুলিশ।

মেলায় আপনি জানতে পারবেন মালয়েশিয়ায় উচ্চ শিক্ষার বিস্তারিত তথ্য। মেলায় থাকছে শিক্ষাবৃত্তি ও টিউশন ফি-এর উপর বিশেষ ছাড়।

পর্যটন কেন্দ্রিক দেশ হওয়াতে এখানে রয়েছে প্রচুর কাজের সুযোগ। পড়াশুনা, থাকা খাওয়ার খরচও কম। মালয়েশিয়াতে জীবনযাত্রার মান খুবই উন্নত। বাংলাদেশের সাথে সাংস্কৃতিক ও খাদ্যগত মিল রয়েছে।

মালয়েশিয়ায় রয়েছে অনেক বিশ্বমানের বিশ্ববিদ্যালয় এবং কলেজ। এই সকল বিশ্ববিদ্যালয়/কলেজ পৃথিবীর উন্নত বিশ্বের স্বনামধন্য বিশ্ববিদ্যালয়ের সাথে সম্পৃক্ত। অতএব মালয়েশিয়া থেকে লেখাপড়া করে পৃথিবীর যেকোন দেশে চাকুরী অথবা পরবর্তী পর্যায়ের লেখাপড়ার জন্য চলে যেতে পারবেন।

মেলায় সরাসরি ইউনির্ভাসিটির প্রতিনিধিদের সঙ্গে কথা বলার সুযোগ রয়েছে। এ মেলায় অংশগ্রহণ করা যাবে কোন এন্ট্রি ফি ছাড়াই।

বিস্তারিত জানতে যোগাযোগ: ঢাকা- ০১৭৭৫১৭৭৭৭৭, ০১৭৩৪৬৮০০০০, চট্রগ্রাম- ০১৭১১১১১৬৩৭, ০১৮১৩০৮০০০০।

ঢাকা, বৃহঃস্পতিবার ২০শে অক্টোবর ২০১৬ (বিডিলাইভ২৪) // জে এইচ এই লেখাটি 1275 বার পড়া হয়েছে