সর্বশেষ
রবিবার ১২ই ফাল্গুন ১৪২৪ | ২৫ ফেব্রুয়ারি ২০১৮

দীপাবলিতে যেমন পোশাক পরবে মেয়েরা

শনিবার ২৯শে অক্টোবর ২০১৬

494345172_1477722971.jpg
বিডিলাইভ ডেস্ক :
দীপাবলি মানেই আলোর উৎসব। বাহারি আলো আর রঙে মেতে উঠবে হিন্দু ধর্মের মানুষেরা। আলোর উৎসবের এ ছাপ থাকতে হবে আপনার পোশাকেও। দূর্গাপুজোর পর কালীপূজো বা দীপাবলিতে মেতে উঠবে বাঙালি। এবারের আলোর উৎসবে মেয়েরা কেমন ভাবে সাজবেন তার কিছু উপায় দেয়া হলো।

মিষ্টি মুখ করা, সঙ্গে বাজি পোড়ানো তো আছেই। দুর্গাপূজোর মতো কালীপুজোতেও প্যান্ডেলে প্যান্ডেলে ভিড় জমান প্যান্ডেল হপাররা। আর তাই একটু সাজগোজ তো করতেই হবে। তবেই না আলোর উৎসব আরো কিছুটা বেশি আলো ছড়াবে।

যে ধরনের পোশাক পরবেন :
দীপাবলিতে ফ্লোরাল প্রিন্টের জ্যাকেট ভীষণ ভালো মানাবে। এর সঙ্গে সার্কুলার স্কার্ট কিংবা ঘেরওয়ালা পালাজো চলতে পারে। উৎসবের দিনে একটু ছিমছাম লুক দেবে এই ধরনের পোশাক।

কুর্তা জ্যাকেটের সঙ্গে প্রিন্টেড লেগিংস বা পেন্সিল প্যান্টও ভীষণ ভাবে ফ্যাশন ইন। এই ধরনের ড্রেস ভীষণ ভাবেই ট্রেন্ডি। ওম্বার শেডসের টোগা ড্রেসে আপনি সবার নজর কাড়তে বাধ্য। এই ধরনের পোশাকে আপনি হয়ে উঠবেন মোহময়ী।

কেপস ট্রাই করতে পারেন। দুর্গাপূজোতে একটু ছিমছাম সেজেছেন। দীপাবলিতে একটু ইন্দো-ওয়েস্টার্ন লুক ট্রাই করতে পারেন। অ্যান্টিক এমব্রয়ডারি করা কেপস ভীষণ ভাবে ফ্যাশন ইন। তার সঙ্গে বড় ঘেরের ট্রাউজার্স কিংবা স্কার্ট চলতে পারে। যেকোনো উজ্জ্বল রঙের পোশাকই দীপাবলির সঙ্গে মানানসই। এরই সঙ্গে অ্যান্টিক জরির এমব্রয়ারি কাজও খুব ভালো লাগবে।

যারা শাড়ি পরতে চান, তারা ব্রাইট প্যাস্টেল কালারের শাড়ি পরতে পারেন। কমলা, মাস্টার্ড কিংবা ফিরোজা রঙের শাড়ি দীপাবলির জন্য এক্কেবারে পারফেক্ট। শাড়ির সঙ্গে বিভিন্ন কাটের ব্লাউজ পরুন। শাড়ির সঙ্গে স্লিভড জ্যাকেটও ট্রাই করতে পারেন। লং বন্ধগলা স্টাইলের জ্যাকেটের সঙ্গে ধুতি প্যান্ট পরুন।


ঢাকা, শনিবার ২৯শে অক্টোবর ২০১৬ (বিডিলাইভ২৪) // জে এস এই লেখাটি 1337 বার পড়া হয়েছে