সর্বশেষ
সোমবার ৩রা আষাঢ় ১৪২৬ | ১৭ জুন ২০১৯

নাফিসের প্রশংসায় পঞ্চমুখ সিনয়র-সতীর্থরা

সোমবার, নভেম্বর ১৪, ২০১৬

270462962_1479139976.png
বিডিলাইভ ডেস্ক :
অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডগামী ২২ জনের বাইরে যে আট জনের স্ট্যান্ডবাই লিস্ট আছে, সেখানে এক নম্বর নামটি শাহরিয়ার নাফীসের। অনেকদিন ধরে জাতীয় দলের বাহিরে থাকা শাহরিয়ার নাফিস প্রতিনিয়ত নিজেক চেনানোর চেষ্টা করছেন।

বিপিএলের এবারের আসরে খেলছেন বরিশাল বুলসের হয়ে। বরিশালের ভাঘা ভাঘা ব্যাটসম্যানদের পিছনে ফেলে সবার দৃষ্টি কেড়ে নিয়েছেন। চার ম্যাচের তিনটিতেই অর্ধশতক। আরেকটি ম্যাচে ছিলেন ১ রানে অপরাজিত। সোমবার (১৪ নভেম্বর) শের-ই-বাংলা স্টেডিয়াম চিটাগং ভাইকিংসের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচটিতে এ বাঁহাতির ব্যাট থেকে আসে তৃতীয় অর্ধশতকটি।

তিন নম্বরে নেমে ওপেনার ডেভিড মালানের সঙ্গে ১৫০ রানের জুটি গড়ে দলের জয়ে বড় ভূমিকা রাখেন নাফিস। ৫৯ বলে ৭টি চার ও একটি ছক্কায় ৬৫ রান করে আউট হন তিনি। এ বাঁহাতি সাজঘরে ফিরে গেলেও মালান অপরাজিত থেকে দলকে জেতান ৭ উইকেটের বড় ব্যবধানে।

ম্যাচ শেষ দুই দলের অধিনায়কের কন্ঠেই ঝড়লো নাফিসের ব্যাটিং নিয়ে প্রশংসাবাক্য। নিজ দলের অধিনায়ক মুশফিকুর রহিম ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে বলেন, ‘শাহরিয়ার নাফিস অসাধারণ খেলেছেন। টি-টোয়েন্টি খুবই গুরুত্বপূর্ণ সেরা চারে যারা থাকবে তাদের একটা বড় ইনিংস খেলা। সেদিক থেকে আমি বলবো শেষ চারটা ম্যাচ খুবই ভালো ব্যাটিং করেছে, আমাদের জন্য খুবই সুইটেবল হয়ে গেছে। শেষ তিন ম্যাচে যেটা হচ্ছিল না ওপেনার বা তিন নম্বরে ভালো করার, সেদিক থেকে বলবো আজকে ওপেনে মালানও অসাধারণ ইনিংস খেলেছে।’

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিনের কথায় ফিরে পাওয়া যাচ্ছে আগের নাফিসকে।  শাহরিয়ার নাফিস আগে থেকেই আমাদের নজরে আছে। আমরা তাকে পাইপ লাইনে রেখেছি। কিন্তু এখন কোথায় খেলাবো? খালি জায়গাতো নেই।

তবে হ্যা আবিরের ( শাহরিয়ার নাফিস) ব্যাটিং দেখে বেশ ভাল লাগছে। ব্যাট চালানো দেখেই মনে হচ্ছে বেশ ফিট। ফর্মেও আছে বেশ। ওজন কমানোর পাশাপাশি ফিটনেস বাড়ানো শাহরিয়ার নাফিসকে দেখে মনে হচ্ছে সে ক্যারিয়ারের শুরুর দিকের সময়ে ফিরে গেছে। বেশ চপলতা বেড়েছে। এখন সে যেভাবে খেলছে, তা দেখে মনে হচ্ছে যেন সেই ২২/২৩ বছরের শাহরিয়ার নাফীস। এই ধারাবাহিকতা বজায় রাখতে পারলে অবশ্যই তার আরও আগানোর সম্ভাবনা থাকবে।`

বরিশালের আজকের (১৪ নভেম্বর) প্রতিপক্ষ চিটাগং ভাইকিংসের অধিনায়ক তামিম ইকবাল তো উপভোগই করছেন নাফিসের ব্যাটিং, ‘আগের ম্যাচটিতে আমি নাফিস ভাইয়ের ব্যাটিং দেখছিলাম। এ মুহূর্তে বিপিএলে সবচেয়ে ভালো ব্যাটিং করছেন উনি। টি-টোয়েন্টি ফরম্যাটে রান করতে অনেক সহজ করেছেন এবং সাফল্যও পাচ্ছেন। সত্যি বলতে কী, আমি তার ব্যাটিং উপভোগ করছি। যে শটগুলো আগে খেলতেন না এমন অনেক শটই এখন খেলছেন।’  
 
টপঅর্ডারের ব্যর্থতায় প্রথম দুই ম্যাচে ধুঁকেছে বরিশাল। শাহরিয়ার নাফিস পাঁচ থেকে তিনে নেমে আসার পরই চিত্র পাল্টে গেছে। ব্যাক টু ব্যাক অর্ধশতক করে মুশফিকের আস্থার প্রতিদান দিয়ে যাচ্ছেন নাফিস।

ঢাকা, সোমবার, নভেম্বর ১৪, ২০১৬ (বিডিলাইভ২৪) // ম র এই লেখাটি ৮৩৬৪৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন