bdlive24

রাশি থেকেই জেনে নিন আপনি কেমন মা

মঙ্গলবার ডিসেম্বর ০৬, ২০১৬, ১০:২৭ পিএম.


রাশি থেকেই জেনে নিন আপনি কেমন মা

বিডিলাইভ ডেস্ক: রাশি থেকে ঠিক কী কী বোঝা যায়? এটি আমাদের স্বভাব-চরিত্র, আচার-আচরণ যেমন নিয়ন্ত্রণ করে, তেমনই আমরা কীভাবে কোন সম্পর্ক নিয়ে কী ভাবি, কতটা নিজেদের উজাড় করে দিতে পারি, দায়িত্ব নিতে পারি তাও রাশি নির্ধারণ করে দেয়। চলুন এক নজরে দেখে নেয়া যাক কোন রাশির মায়েরা কেমন হতে পারেন।

মেষ: স্বেচ্ছাচারী ও স্বাধীনচেতা হওয়ার কারণে মা হিসেবেও এরা যথেষ্ট আত্মবিশ্বাসী। পুরোটা সময় সন্তাদের পিছনে না দিয়ে কিছুটা সময় নিজেদের জন্য রাখেন। সব কিছুতে এরা সেরা হতে চান। সন্তানদেরও নিজেদের প্রতিযোগী হিসেবে দেখেন।

বৃষ: মা হিসেবে এরা খুবই সুস্থির হন ও ভারসাম্য বজায় রাখতে জানেন। যে কোন সিদ্ধান্ত নেওয়া, পরিস্থিতি সামাল দেওয়ার ক্ষেত্রে এরা বিচক্ষণতার পরিচয় দেন। যা এদের সন্তানদের মধ্যেও গড়ে ওঠে। এরা নিয়ম মানতে ভালবাসেন ও অভ্যাসের বশ। সন্তানদের মধ্যেও তা দেখতে চান।

মিথুন: এদের সন্তানদের সঙ্গে সম্পর্ক খুবই গভীর হয়। নিজেদের প্রজন্মের ধ্যান ধারণার বাইরে গিয়ে সন্তানদের এরা বুঝতে পারেন। তবে এরা নিজেদের জীবনে ভারসাম্য রাখতে পারেন না। ফলে সন্তানরা সিদ্ধান্ত নেওয়ার সমস্যায় ভোগে।

কর্কট: এদের সন্তানদের প্রতি ভালবাসা খুবই গভীর। যার জন্য মাঝে মাঝেই একটু বাড়াবাড়ি করে ফেলেন। নিজেরা আবেগপ্রবণ হওয়ার কারণে অনেক কিছুই সন্তানদের ওপর চাপিয়ে দেন। এদের মুড বদল সামলাতে সন্তানদের কিছুটা বেগ পেতে হয়।

সিংহ: এই মায়ের সব সময় এনার্জেটিক থাকেন। সারা দিন সন্তানদের সঙ্গে খেলেও এরা ক্লান্ত হন না। তবে এরা কিছুটা আত্মকেন্দ্রিক হওয়ার কারণে সন্তানরা স্বার্থপর হতে পারে।

কন্যা: এরা পারফেক্ট মা হতে পারেন। এদের এনসাইক্সোপেডিয়া অব মাদারহুড বলা যেতে পারে। নিজেদের ভাল অভ্যাস, উদারতা কী ভাবে সন্তানদের মধ্যে গড়ে তুলতে হয় তা এরা জানেন। তবে মাঝে মাঝে সন্তানদের সঙ্গে বচসাতেও জড়িয়ে পড়তে পারেন।

তুলা: এরা খুবই ধৈর্যশীল। সন্তানদের ভুল এরা ধৈর্য ধরে বোঝার চেষ্টা করেনও শুধরে দেন। নিজেদের শিক্ষা, সংস্কৃতির ছায়া সন্তানদের মধ্যে দেখতে চান। এদের খুবই উন্নাসিক।

বৃশ্চিক: এই মায়েরা সব সময় সকলের দৃষ্টি তাদের দিকে টানতে চান। অন্যরা কে কী করছেন তা নিয়ে এরা চিন্তিত নয়। নিজেরা যা ভাবেন সে ভাবেই সন্তানদের বড় করে তোলেন। সন্তানদের প্রতি এরা বেশ কড়া এবং এই মায়েদের বুঝতে সন্তানদের বেশ বেগ পেতে হয়।

ধনু: এরা অ্যাডভেঞ্চার ভালবাসেন ও ঝুঁকি নিতে পারেন। তাই এদের সন্তানরা সব সময় নতুন জায়গা, নতুন অভিজ্ঞতার সঙ্গী হয়। সন্তানদের সঙ্গে সম্পর্কে স্বচ্ছতা রাখেন এই মায়েরা। তবে মাঝে মাঝে অধৈর্য হয়ে পড়ে সন্তানদের সঙ্গে তর্কেও জড়িয়ে পড়েন এই মায়েরা।

মকর: এই মায়েরা পরিবারের মেরুদণ্ড। এরা খুবই পরিশ্রমী এবং যে কোন কাজ সফলভাবে করে থাকেন। খুবই বিশ্বাসী এবং বেশির ভাগ সময়ই সন্তানদের রোল মডেল হয়ে ওঠেন। তবে মাঝে মাঝে জীবনের প্রতি অতি বাস্তববাদী দৃষ্টিভঙ্গি আনন্দ করতে দেয় না এদের।

কুম্ভ: নিজেদের শিশুসুলভ সারল্য ও খোলা মন নিয়ে সন্তানদের সঙ্গে বন্ধুর মতো আচরণ করেই তাদের বড় করে তোলেন এরা।

মীন: এই মায়েরা খুবই সংবেদনশীল হন। নিঃস্বার্থ ভালবাসা ও পরিবারের জন্য নিজেকে উজার করে দেওয়াই এদের চরিত্রের গুণ। নিজেরাও সৃজনশীল হন, সন্তানদের মধ্যেও সেই সৃজনশীলতার বিকাশ দেখতে চান।



ঢাকা, ডিসেম্বর ০৬(বিডিলাইভ২৪)// আর কে
 
        print



মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.