bdlive24

এবার 'ভার্চুয়াল স্ত্রী' তৈরি করল জাপান

সোমবার ডিসেম্বর ১৯, ২০১৬, ১১:৩৬ এএম.


এবার 'ভার্চুয়াল স্ত্রী' তৈরি করল জাপান

বিডিলাইভ ডেস্ক: জাপানে একাকীত্বে ভোগা পুরুষদের জন্য ভার্চুয়াল ওয়াইফ বা ডিজিটাল প্রযুক্তি দিয়ে তৈরি 'কৃত্রিম স্ত্রী' তৈরি করেছে একটি প্রতিষ্ঠান। তাকে দেখা যাবে হলোগ্রাফিক পর্দায়, সে 'স্বামী'কে টেক্সট মেসেজও পাঠাবে। এই অভিনব স্ত্রী তৈরি করেছে ভিনক্লু নামে একটি কোম্পানি। তাদের মূল লক্ষ্য জাপানী অবিবাহিত তরুণরা। তাদের মধ্যে বিচ্ছিন্নতা এবং একাকীত্ব একটি বড় সমস্যা বলে মানা হয়।

এই ভার্চুয়াল স্ত্রীর নাম হচ্ছে হিকারি। সে স্বামীকে ঘুম থেকে জাগাবে, 'গুড মর্নিং' বলবে। জানিয়ে দেবে আজকের আবহাওয়া কেমন, ঘরের বাতি জ্বালাবে-নেভাবে, এসি বন্ধ করবে, স্বামীকে অফিসে যাবার আগে বিদায় জানাবে। স্বামী যখন কফি খাবে, তখন তাকেও হলোগ্রাফিক পর্দায় কফি খেতে দেখা যাবে। যখন স্বামী অফিসে কাজ করবে, তার ফাঁকে ফাঁকে নানা রকম বার্তাও পাঠাবে হিকারি। কাজ শেষে বাড়ি ফিরলে সে স্বামীকে স্বাগত জানাবে।

ভার্চুয়াল স্ত্রী হিকারির দাম হবে ২,৭০০ ডলার। আগামী বছর অর্থাৎ ২০১৭ সালের শেষ দিকে এটি বাজারে পাওয়া যাবে। তবে এটা নিয়ে এখন থেকেই মিশ্র প্রতিক্রিয়া পাওয়া যাচ্ছে। অনেকে বলছেন এটা তরুণদের অসামাজিক করে তুলবে। কিন্তু অন্য অনেকে বলছেন এটি একাকীত্ব ও বিষণ্ণতা কাটাতে সহায়ক হবে। সূত্র: বিবিসি


ঢাকা, ডিসেম্বর ১৯(বিডিলাইভ২৪)// জে এইচ
 
        print



মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.