সর্বশেষ
বুধবার ৮ই ফাল্গুন ১৪২৪ | ২১ ফেব্রুয়ারি ২০১৮

বসন্তের সাজ পোশাক

সোমবার ৬ই ফেব্রুয়ারি ২০১৭

555061810_1486371654.jpg
বিডিলাইভ রিপোর্ট :
বসন্ত প্রায় এসেই পড়েছে। ইতিমধ্যেই প্রকৃতি নতুন রঙে সাজার প্রস্তুতি নিয়ে ফেলছে শীতকে বিদায় দিয়ে। রঙবেরঙের ফুলে ফুলে প্রকৃতি সেজে উঠার প্রহর গুনছে এখন। বসন্ত মানেই বাঙালির বাসন্তি রঙ ও ফুলের সাজে নিজেকে সাজিয়ে তোলা।

ফ্যাশন হাউজগুলো ইতিমধ্যেই হলুদ ও বাসন্তি কাপড় দিয়ে শোরুম গুলো সাজিয়ে ফেলেছে। ফ্যাশন সচেতন নারীপুরুষরা সেখান থেকে তাদের মন মতো কাপড় বেছে নিচ্ছেন ফাল্গুনকে বরণ করে নেয়ার জন্য। এইবার ফাল্গুনে কেমন সাজ চলবে জেনে নেয়া যাক।

পোশাক:
ফাল্গুনে নারীদের প্রথম পছন্দ থাকে বাসন্তি কিংবা হলুদ শাড়ি। এবার অবশ্য সবুজ, টিয়া, বেগুনির সঙ্গে হলুদ এর কন্ট্রাস্ট শাড়িও চলছে বেশ। এছাড়াও তরুণীরা বেছে নিচ্ছেন ফাল্গুন উৎসবের সাথে মানানসই ফতুয়া, কুর্তি ও টপস। পুরুষরা বরাবরের মতই পাঞ্জাবী ও ফতুয়া পরেই ফাল্গুন কাটাবেন। এক্ষেত্রে লাল, হলুদ ও সবুজ রঙের চাহিদা সবচাইতে বেশি।

গহনা:
ফাল্গুনে ফুলের গহনাটাই বেশি চলে। গাদা ফুল কিংবা রজনীগন্ধা দিয়ে তৈরী করা তাজা ফুলের গহনা গুলো শাড়ির সঙ্গে বেশ মানিয়ে যায়। ইদানিং কৃত্রিম ফুলের গহনাও খুব চলছে। এবারের ফাল্গুনে কৃত্রিম ফুলের গহনার বেশ চাহিদা রয়েছে। এছাড়াও বরাবরের মতই লম্বা মালার চলও থাকবে। সেই সঙ্গে হাত ভরে পরে নিন রংবেরঙের কাঁচের চুড়ি।

মেকআপ:
দিনের বেলা বাইরে গেলে মুখে হালকা করে ফেসপাউডার লাগিয়ে নিন। কন্সিলার দিয়ে মুখের ছোটখাটো দাগ ঢেকে দিতে পারেন। মুখে হালকা ব্লাশন দিন। এই বছর লালের চাইতে কমলা লিপস্টিক চলছে বেশি। তাই সাজের সঙ্গে মানিয়ে গেলে কমলা লিপস্টিক দিয়ে ঠোট জোড়াকে রাঙিয়ে নিতে পারেন। চোখে হালকা আই শ্যাডো দিন। এক্ষেত্রে ন্যুড, ব্রাউন, গোল্ডেন, কপার ইত্যাদি রঙ গুলো বেশি ভালো লাগবে।

ঢাকা, সোমবার ৬ই ফেব্রুয়ারি ২০১৭ (বিডিলাইভ২৪) // জে এইচ এই লেখাটি 1374 বার পড়া হয়েছে